সোমবার, ১৫ অক্টোবর ২০১৮
Saturday, 14 Jul, 2018 08:47:13 pm
No icon No icon No icon

ফ্রান্স না ক্রোয়েশিয়া কে নিবে বিশ্বকাপ ট্রফি


ফ্রান্স না ক্রোয়েশিয়া কে নিবে বিশ্বকাপ ট্রফি


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: রাশিয়ার মস্কোর লুঝনিকি ষ্টেডিয়ামে ফ্রান্স ও ক্রোয়েশিয়ার মধ্যে রবিবার অনুষ্ঠিত হচ্ছে বিশ্বকাপ ফুটবল আসরের ফাইনাল খেলা। কি হবে খেলার ফলাফল কে হবে বিশ্ব চ্যাম্পিয়ন এসব নিয়ে চুলচেরা বিশ্লেষণ করছেন ফুটবল বিশেষজ্ঞরা। জানা গেছে, বিশ্বকাপ ফাইনালের আর মাত্র একদিন বাকি। তার আগেই চাপা উত্তেজনা ফুটবল দুনিয়ায়- কে জিতবে শিরোপা? ক্রোয়েশিয়া নাকি ফ্রান্স? উত্তরটা অবশ্য আগেভাগেই দিয়ে রাখলো সংযুক্ত আরব আমিরশাহীর উট শাহীন। এই উটের ভবিষ্যদ্বাণী- রাশিয়া বিশ্বকাপে ফ্রান্সকে হারিয়ে সোনায় মোড়ানো ট্রফি নিয়ে দেশে ফিরবে ক্রোয়েশিয়া। সেমিফাইনালেও ইংল্যান্ডের বিপক্ষে ক্রোয়েশিয়া জিতবে বলে ভবিষ্যদ্বাণী করেছিল সেই উট। শেষ পর্যন্ত তার কথা সত্যি করে প্রথমবার ফাইনালে পা রাখে ক্রোয়াটরা। এবারও যদি উটের ভবিষ্যদ্বাণী সত্যি হয় তবে তো ফ্রান্সকে এক যুগ পর আরও একবার পরাজয়ের হতাশ নিয়ে দেশে ফিরতে হবে। রবিবার (১৫ জুলাই) মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৯টায় ফাইনাল ম্যাচে মুখোমুখি হবে ফ্রান্স ও ক্রোয়েশিয়া।
গ্রুপ পর্বের ম্যাচে শাহীনের ভবিষ্যদ্বাণী অনেকাংশে ভুল হলেও নকআউট পর্ব থেকে বেশ কারিশমা দেখাচ্ছে মরুর দেশের এই উট। আর্জেন্টিনা বনাম ফ্রান্স ম্যাচে ফ্রান্সকে বেছে নিয়েছিল শাহীন। ফেভারিট স্পেনকে স্বাগতিক রাশিয়ার বিদায় করে দেয়ার ভবিষ্যদ্বাণীও করেছিল। উরুগুয়ের কাছে রোনাল্ডোর পর্তুগালের হারের আগাম নির্দেশটাও দিয়েছিল শাহীন। বেলজিয়ামের কাছে হেরে হেক্সা মিশন শেষ করবে ব্রাজিল এমন ভবিষ্যদ্বাণী করে সবচেয়ে বেশি আলোচনায় চলে আসে শাহীন। এবার ফ্রান্স বনাম ক্রোয়েশিয়ার মধ্যকার রবিবারের ফাইনাল নিয়ে ভবিষ্যদ্বাণী করেছে শাহীন। উটটির সামনে ফ্রান্স ও ক্রোয়েশিয়ার পতাকা রাখা হয়। শাহীন লুকা মডরিচের দলকে বেছে নিয়েছে। উট বলছে রাশিয়া বিশ্বকাপ যাচ্ছে প্রথমবারের মতো ফাইনালে ওঠা ক্রোয়েশিয়ার ঘরে।
উল্লেখ্য, বিশ্বকাপ ইতিহাসে প্রথমবারের মত ফাইনালে উঠেছে ক্রোয়েশিয়া। সেমিফাইনালে ইংল্যান্ডকে ২-১ গোলে শিরোপার আরও কাছে ক্রোয়েশিয়া। অপরদিকে, বেলজিয়ামকে ১-০ গোলে হারিয়ে ফাইনালে উঠে ফ্রান্স। চলতি বিশ্বকাপের 'অফিসিয়া জ্যোতিষী' বিড়াল একিলিস নিজের মান রাখতে পারেনি। তাকে টপকে সঠিক ভবিষ্যদ্বাণী করে তাক লাগিয়ে দিচ্ছে শাহিন নামের সেই উট।

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK