বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮
Monday, 28 May, 2018 01:49:23 pm
No icon No icon No icon

আইপিএল শেষে ঢাকায় সাকিব


আইপিএল শেষে ঢাকায় সাকিব


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: আইপিএল শেষে ঢাকা ফিরে আসলেন সাকিব আল হাসান। সোমবার দুপুরে মুম্বাই থেকে জেট এয়ারওয়েজের সরাসরি ফ্লাইটে ঢাকায় এসে পৌঁছেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। বাংলাদেশের ক্রিকেট অনুরাগীরা সাকিব আল হাসানকে আইপিএল চ্যাম্পিয়ন দলের সদস্য হিসেবে দেখতে উম্মুখ হয়ে ছিলেন। সে সম্ভাবনা ছিল। কিন্তু রোববার রাতের ফাইনালে ওয়াটসন ঝড়ে তা লন্ডভন্ড হয়ে গেছে। সাকিবের দল সানরাইজার্স হায়দরাবাদ রানার্সআপ, চ্যাম্পিয়ন হয়েছে চেন্নাই সুপার কিংস।
এবারের আইপিএলে ব্যাটিংটা সাকিবের মানের হয়নি। ১৭ ম্যাচে করেছেন ২৩৯ রান। স্ট্রাইকরেট ১২১.৩১, গড় ২১.৭২। কোনো ফিফটি নেই। একবারের জন্য চল্লিশের ঘরেও পা রাখতে পারেননি। সর্বোচ্চ ইনিংসটি ৩৫ রানের।সে তুলনায় বল হাতে মোটামুটি ভালোই করেছেন। নিয়েছেন ১৪ উইকেট। ৭.৩৯ ওভার পিছু রান। এবারের আসরে তার সেরা বোলিং ফিগার ৩-১৭। এক ম্যাচে বল ও ব্যাট হাতে সেরা অলরাউন্ডিং পারফরম্যান্স ছিল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে। ৭ মে হায়দরাবাদে হওয়া ম্যাচে ৩২ বলে ৩৫ রানের পাশাপাশি ৩৬ রানে ২ উইকেট দখল করেন সাকিব। ওই ম্যাচে নিয়েছিলেন সাবেক ভারতীয় উইকেটকিপার পার্থিব প্যাটেল আর বর্তমান বিশ্বের সেরা ব্যাটসম্যান বিরাট কোহলির উইকেট দুটো।
আইপিএল শেষে সাকিব কি দেশে ফিরবেন? না ভারতেই দলের সঙ্গে যোগ দেবেন? যেমন তামিম লর্ডসে ৩১ মে বিশ্ব একাদশের হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রদর্শনী টি-টোয়েন্টি ম্যাচ খেলে সরাসরি লন্ডন থেকে ভারতের দেরাদুন চলে যাবেন। সাকিবও কি তাহলে আফগানিস্তানের সাথে টি-টোয়েন্টি সিরিজ খেলতে মুম্বাই থেকে সরাসরি চলে যাবেন? এমন গুঞ্জন ছিল টাইগার ভক্তদের মনে।কিন্তু সাকিব সব গুঞ্জন মিথ্যা প্রমাণ করে ঠিকই রাজধানী ঢাকায় ফিরেছেন। আজ (সোমবার) বেলা সাড়ে বারোটার কিছু পরে জেট এয়ারওয়েজের মুম্বাই-ঢাকা ফ্লাইটে স্বপরিবারে ফিরে এসেছেন সাকিব। প্রসঙ্গতঃ আইপিএলে প্লে-অফ শুরুর আগে মেয়ে অব্রিকে নিয়ে ভারতে গিয়েছেন সাকিবের স্ত্রী উম্মে শিশির। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইফতার মাহফিলে জাতীয় দলের আমন্ত্রণ আছে, সেখানে যোগ দেয়ার কথা সাকিবেরও।
এদিকে, মঙ্গলবার সকাল দশটায় দেশ ছাড়বে বাংলাদেশ দল। ম্যানেজার খালেদ মাহমুদ সুজন জানিয়েছেন, সকাল দশটায় দলের ফ্লাইট। যেহেতু দেরাদুনে সরাসরি ফ্লাইট নেই, তাই টিম বাংলাদেশের প্রথম গন্তব্য দিল্লি। ঢাকা-দিল্লি ফ্লাইটের পর টাইগারদের দিল্লি-দেরাদুন কানেন্টিং ফ্লাইট ধরতে হবে।

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK