মঙ্গলবার, ১৯ ডিসেম্বর ২০১৭
Wednesday, 06 Dec, 2017 12:42:52 pm
No icon No icon No icon

স্কোয়াড পছন্দ না হওয়ায় পেরেরাদের ভারত সফর আটকে দিলেন শ্রীলঙ্কার মন্ত্রী!


স্কোয়াড পছন্দ না হওয়ায় পেরেরাদের ভারত সফর আটকে দিলেন শ্রীলঙ্কার মন্ত্রী!


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: ভারতের বিপক্ষে আগামী ১০ই ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজে শ্রীলঙ্কা ক্রিকেট দলকে নেতৃত্ব দিবেন থিসারা পেরেরা। নতুন চ্যালেঞ্জ নিয়েই ভারত সফরে যেতে চেয়েছিলেন নতুন এই অধিনায়ক। সোমবার দলের নয় জন ক্রিকেটার নিয়ে কলম্বো বিমানবন্দরেও পৌঁছেছিলেন পেরেরা। তখনই দেশের ক্রীড়ামন্ত্রী দয়াসিরি জয়াসেকারার ফোন।
নির্বাচকদের দেওয়া ১৫ সদস্যের দল নিয়ে খুশি নন তিনি। তাই পেরেরাদের ভারত যেতে বারণ করেন জয়াসেকারা! অথচ ততক্ষণে বোর্ডিং পাস হয়ে গেছে ক্রিকেটারদের। পেরেরা জানান, ‘স্যার আমাদের বোর্ডিং হয়ে গেছে।’ কিন্তু পেরেরার কথা না শুনে তাদের ফিরে আসার নির্দেশে অনড় থাকেন লঙ্কান এই মন্ত্রী। বাধ্য হয়ে পেরেরাসহ নয় লঙ্কান ক্রিকেটার ফিরে যান যার যার বাড়িতে।
১৯৭৩ সালে পাস হওয়া লঙ্কান আইন অনুযায়ী জাতীয় দলে যে কোনো পরিবর্তন আনার ক্ষমতা দেওয়া হয়েছে দেশটির ক্রীড়ামন্ত্রীকে। সেই ক্ষমতাবলে পেরেরাদের ভারত সফরে যাওয়া আটকে দিয়েছেন জয়াসেকারা। আটকানোর কারণ হিসেবে লঙ্কান মন্ত্রী জানিয়েছেন, আইন অনুযায়ী তিন সপ্তাহ আগে স্কোয়াডে থাকা ক্রিকেটারদের নাম তার কাছে জমা দেওয়া হয়নি।
এ প্রসঙ্গে লঙ্কান ক্রীড়ামন্ত্রীর ভাষ্য, ‘স্কোয়াডে থাকা ক্রিকেটারদের নাম আমার কাছে পাঠাতে দেরি করেছে। আমি কীভাবে অল্প সময়ের মাঝেই সেটা অনুমোদন করব? আপনি যদি আইন দেখেন, সেখানে অন্তত তিন সপ্তাহ আগে জমা দেওয়ার নিয়ম। অথচ সেখানে তারা আমার কাছে দেশ ছাড়ার তিন-চার ঘণ্টা আগে স্কোয়াড জমা দিয়েছে। তাই আমি পেরেরাদের আটকে দিয়েছি। আমি খেলোয়াড়দের বিরুদ্ধে নই। পেরেরা আমাকে ফোনও দিয়েছিল। কিন্তু আমি বলেছি, কিছু করার নেই। আমি যদি তাদের যাওয়ার অনুমতি দিতাম তাহলে সেটা বাজে উদাহরণ হয়ে থাকত।’
শেষ পর্যন্ত মঙ্গলবার রাতের মাঝেই স্কোয়াড অনুমোদন করেন লঙ্কান ক্রীড়ামন্ত্রী। বুধবার রাতেই দেশ ছাড়বে পেরেরাসহ নয় ক্রিকেটার। লঙ্কান গণমাধ্যমের খবর, জয়াসেকারার রাগ থামাতেই কিনা পূর্বঘোষিত ওয়ানডে দল থেকে টেস্ট অধিনায়ক দীনেশ চান্ডিমালকে বাদ দিয়েছেন নির্বাচকরা! অথচ দিল্লি টেস্টে প্রথম ইনিংসে ১৬৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন চান্ডিমাল। দলে ফিরেছেন অলরাউন্ডার আসিলা গুণারত্নে ও উদ্বোধনী ব্যাটসম্যান দানুসকা গুণাথিকালা। এর আগে ক্রিকেটারদের ফিটনেসের ঘাটতির কথা বলেও বিতর্কে জড়িয়েছিলেন লঙ্কান এই ক্রীড়ামন্ত্রী।
সূত্র: ইএসপিএন ক্রিকইনফো

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK