রবিবার, ১৭ ডিসেম্বর ২০১৭
Monday, 04 Dec, 2017 12:18:12 pm
No icon No icon No icon
দিল্লিতে বায়ু দূষণ

মাস্ক পড়ে মাঠে লঙ্কান ক্রিকেটাররা


মাস্ক পড়ে মাঠে লঙ্কান ক্রিকেটাররা


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: টেস্ট ক্রিকেটে বিরাট কোহলি ক্রমেই হয়ে উঠছেন যেন ‘ডাবল সেঞ্চুরি মেশিন’! ওয়ানডেতে আগেই খেতাব পেয়েছেন ‘সেঞ্চুরি-মেশিন’ হিসেবে। গত দেড় বছরের মধ্যে ষষ্ঠ ডাবল সেঞ্চুরিতে ভারতীয় অধিনায়ক গাঁথলেন রেকর্ডের মালা। তবে কোহলির এমন কীর্তিময় দিনে আলোচনার জন্ম দিল দিল্লির বায়ু দূষণ। যার কারণে বাধ্য হয়ে আগেই ভারেতের ইনিংস ঘোষণা করতে হয়েছে।রোববার বায়ু দূষণজনিত সমস্যার কারণে দিল্লি টেস্টের দ্বিতীয় দিনে রোববার ৭ উইকেটে ৫৩৬ রানে ইনিংস ঘোষণা করেছে ভারত। অন্য দিকে শ্রীলঙ্কা দিন শেষে ৩ উইকেট হারিয়ে করেছে ১৩১ রান।  
গত বছর রঞ্জি ট্রফির দুটি ম্যাচ বাতিল করা হয়েছিল এই দিল্লির বায়ু দূষণের কারণে। এবার আক্রান্ত হলো টেস্ট ক্রিকেটও। শ্রীলঙ্কানরা ফিল্ডিং করেছে মুখে মাস্ক লাগিয়ে। দুই দফায় খেলা ১৭ মিনিট ও ৫ মিনিট বন্ধ ছিল। মাঠে থাকতে না পেরে উঠে যান শ্রীলঙ্কার দুই মূল পেসার সুরাঙ্গা লাকমল ও লাহিরু গামাগে।শ্রীলঙ্কান ক্রিকেটাররা খেলা বন্ধ করার জন্য বারবারই আপত্তি জানাচ্ছিলেন। ম্যাচের স্বার্থ ভেবে এক পর্যায়ে ইনিংস ঘোষণা করে দেন কোহলি। নিজেরা নামেন ফিল্ডিংয়ে।

কোহলি ইনিংস ঘোষণায় যেমন সাহসী ছিলেন ব্যাট হাতেও ছিলেন নায়কের ভুমিকায়। ১৫৬ রানে দিন শুরু করে প্রথম সেশনেই ডাবল সেঞ্চুরি করে বসেন মাত্র ২৩৮ বলে।

কোহলি এখন ইতিহাসের ৬ষ্ঠ ব্যাটসম্যান। কারণ নাগপুরে এর আগের ম্যাচেও তিনি করেছিলেন ২১৩ রান। ব্রায়ান লারাকে (৫টি) হটিয়ে ৬টি ডাবল সেঞ্চুরি করে সবচেয়ে বেশি ডাবলের রেকর্ডও এখন তার। তার দখলে এখন ভারতের সর্বোচ্চ ডাবল সেঞ্চুরির রেকর্ড।  

 

সংক্ষিপ্ত স্কোর:
ভারত ১ম ইনিংস: ১২৭.৫ ওভারে ৫৩৬/৭ (ডি.) (আগের দিন ৩৭১/৪) (বিজয় ১৫৫, ধাওয়ান ২৩, পুজারা ২৩, কোহলি ২৪৩, রাহানে ১, রোহিত ৬৬, অশ্বিন ৪, ঋদ্ধিমান ৯*, জাদেজা ৫*; লাকমল ০/৮০, গামাগে ২/৯৫, দিলরুয়ান ১/১৪৫, সান্দাকান ৪/১৬৭, ধনঞ্জয়া ০/৪৮)।


শ্রীলঙ্কা ১ম ইনিংস: ৪৪.৩ ওভারে ১৩১/৩ (করুনারত্নে ০, দিলরুয়ান ৪২, ধনঞ্জয়া ১, ম্যাথিউস ৫৭*, চান্দিমাল ২৫*; শামি ১/৩০, ইশান্ত ১/৪৪, জাদেজা ১/২৪, অশ্বিন ০/২৮)।

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK