বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯
Tuesday, 19 May, 2015 11:08:54 pm
No icon No icon No icon

ক্রিকেটে ‘পাওয়ার প্লে’ না রাখার সুপারিশ

//

ক্রিকেটে ‘পাওয়ার প্লে’ না রাখার সুপারিশ


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: ব্যাট ও বলের ভারসাম্য আনতে ওয়ানডে ক্রিকেটের ফিল্ডিংয়ে তিনটি পরিবর্তন আনার সুপারিশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ক্রিকেট কমিটি। ব্যাটিং পাওয়ার প্লে বাদ দেওয়ার সুপারিশ করা হয়েছে।
সোমবার মুম্বাইয়ে ক্রিকেট কমিটির দুই দিনের সভায় এ সুপারিশ করা হয়।
ক্রিকেট কমিটি প্রথম ১০ ওভারে পাওয়ার প্লে সময় কাছে দুই জন বাধ্যতামূলক ক্লোজ ফিল্ডার বাদ দেওয়ার সুপারিশ করেছে। এছাড়া শেষ ১০ ওভারে ত্রিশ গজের বাইরে সর্বোচ্চ পাঁচ জন ফিল্ডার রাখারও সুপারিশ করেছে অনিল কুম্বলের নেতৃত্বাধীন ক্রিকেট কমিটি।
এই সুপারিশ অনুমোদন পেলে প্রথম ১০ ওভারে সর্বোচ্চ দুই জন খেলোয়াড় ত্রিশ গজের বাইরে থাকতে পারবেন। পরের ৩০ ওভারে সর্বোচ্চ চার জন খেলোয়াড় এবং শেষ ১০ ওভারে সর্বোচ্চ পাঁচ জন ত্রিশ গজের বাইরে থাকতে পারবেন। ক্রিকেট কমিটি মনে করে, এই সুপারিশগুলো অনুমোদন পেলে ফিল্ডিং দলের অধিনায়ক যখন প্রয়োজন আক্রমণাত্মক বা রক্ষণাত্মক হতে পারবেন।
ওয়ানডে ও টি-টোয়েন্টিতে সকল ‘নো’ বলে ফ্রি-হিট দেওয়ার সুপারিশ করা হয় ক্রিকেট কমিটির সভায়। এখন কেবল পায়ের ‘নো’ বলে ফ্রি-হিট দেওয়া হয়।
ক্রিকেট কমিটি জানায়, টেস্ট ক্রিকেট পাঁচ দিন থেকে কমিয়ে চার দিনে আনার কোনো পরিকল্পনা তাদের নেই। দিন-রাতের টেস্ট ম্যাচ নিয়েও আলোচনা করেন তারা। আগামী ২২ থেকে ২৬ জুন আইসিসি বার্ষিক সাধারণ সভায় ক্রিকেট কমিটির সুপারিশগুলো বিবেচনা করবে আইসিসির প্রধান নির্বাহীদের কমিটি এবং আইসিসির বোর্ড।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK