মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯
Tuesday, 12 May, 2015 01:56:17 am
No icon No icon No icon

তামিম মুমিনুল ইমরুল সাজঘরে

//

তামিম মুমিনুল ইমরুল সাজঘরে

মিরপুর টেস্টে দ্বিতীয় দিনের তৃতীয় ও শেষ সেশনে ব্যাট করতে নেমে তামিম, মুমিনুল হক ও ইমরুল কায়েস সাজঘরে ফিরেছেন। ১৮ ওভারে বাংলাদেশ তিন উইকেট হারিয়ে তুলেছে ৭১ রান।

সফরকারী পাকিস্তানের প্রথম ইনিংসে করা ৫৫৭ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। প্রথম ওভারের চতুর্থ বলে বিদায় নেন খুলনা টেস্টে দ্বিশতক হাঁকানো তামিম ইকবাল। দলীয় ও ব্যক্তিগত চার রানের মাথায় জুনায়েদ খানের বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান বাংলাদেশের এ ওপেনার।

এর আগে ৮ উইকেটে ৫৫৭ রানে প্রথম ইনিংস ঘোষণা করে পাকিস্তান। ২১ রানে অপরাজিত ছিলেন সরফরাজ আহমেদ।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ৩ উইকেটে ৩২৩ রান নিয়ে বৃহস্পতিবার সকালে দ্বিতীয় দিনের খেলা শুরু করে পাকিস্তান। কোনো রান যোগ করার আগেই অধিনায়ক মিসবাহ-উল-হককে হারায় তারা।

দ্বিতীয় ওভারেই আঘাত হানেন সাকিব আল হাসান। তার বলে বোল্ড হয়ে ফিরে যান পাকিস্তানের অধিনায়ক মিসবাহ-উল-হক (৯)।

এর আগে আসাদ শফিকের সঙ্গে ২০৭ রানের জুটি উপহার দিয়ে ফিরে যান আজহার আলি (২২৬)। দ্বিশতক করা এই ব্যাটসম্যান উড়িয়ে সীমানা পার করতে গিয়ে মাহমুদউল্লাহর ক্যাচে পরিণত হন।

পরে শুভাগত হোমের পরের ওভারে এগিয়ে এসে তুলে মারতে গিয়ে লংঅফে মাহমুদউল্লাহরর ক্যাচে পরিণত হয়ে ফিরে যান আসাদ শফিক (১০৭)।

এরপর জোড়া আঘাতে ওয়াহাব রিয়াজ (৪) ও ইয়াসির শাহকে (শূন্য) ফিরিয়ে দেন খুলনা টেস্টে ৬ উইকেট পাওয়া তাইজুল ইসলাম।

দিনের প্রথম সেশনে মিসবাহর উইকেট হারিয়ে ১০৫ রান যোগ করে অতিথিরা। পরের সেশেনে চার উইকেট হারালেও আরো ১২৯ রান সংগ্রহ করে তারা।

মাত্র দুই বল করেই ডান হাঁটুতে চোট নিয়ে শাহাদাত হোসেনের মিরপর টেস্ট শেষ হয়ে যাওয়ায় সাকিবসহ তিন জন বিশেষজ্ঞ বোলার নিয়ে খেলতে হচ্ছে বাংলাদেশকে।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK