রবিবার, ১৬ জুন ২০১৯
Tuesday, 12 May, 2015 01:35:52 am
No icon No icon No icon

চ্যাম্পিয়নস লিগের স্বপ্ন শেষ লিভারপুলের

//

চ্যাম্পিয়নস লিগের স্বপ্ন শেষ লিভারপুলের

আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগে খেলার আশা বাঁচিয়ে রাখতে চেলসির বিপক্ষে জয়ের বিকল্প ছিল না লিভারপুলের। কিন্তু পারেনি। আগেই প্রিমিয়ার লিগের শিরোপা নিশ্চিত করা চেলসির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ‘অল রেড’রা। ফলে চ্যাম্পিয়নস লিগে খেলার স্বপ্ন প্রায় শেষ হয়ে গেছে ব্রেন্ডন রজার্সের দলের।

চেলসির বিপক্ষে জিতলে তালিকার চারে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে ব্যবধানটা ৪ পয়েন্টের হতো লিভারপুলের। সেই সঙ্গে চারে ওঠার একটা সম্ভাবনাও থাকত। কিন্তু এখন লিভারপুলের শেষ চারে ওঠার কোনো সম্ভাবনা নেই বললেই চলে। ৩৬ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে পাঁচে রয়েছে লিভারপুল। সমান ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে চারে ম্যানইউ। আর চ্যাম্পিয়ন চেলসির ৩৬ ম্যাচে পয়েন্ট হয়েছে ৮৪।

লিগে ম্যানইউ ও লিভারপুল দুই দলেরই বাকি আছে দুটি করে ম্যাচ। যদি ম্যানইউ দুটি ম্যাচ হারে এবং লিভারপুল তাদের দুটি ম্যাচই জেতে, তাহলে দুই দলের পয়েন্ট দাঁড়াবে সমান ৬৮ করে। কিন্তু গোল ব্যবধানে লিভারপুলের চেয়ে অনেক এগিয়ে আছে ম্যানইউ।

রোববার স্ট্যামফোর্ড ব্রিজে ম্যাচ শুরুর আগে লিগ চ্যাম্পিয়ন চেলসিকে ‘গার্ড অব অনার’ দেয় লিভারপুল। আর ঘরের মাঠে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় চেলসি। স্বাগতিকদের এগিয়ে দেন অধিনায়ক জন টেরি। সতীর্থ সেস ফাব্রেগাসের কর্নার-কিক থেকে আসা বলে হেডে গোলটি করেন চেলসি ডিফেন্ডার।

এই গোলের মাধ্যমে অনন্য এক ইতিহাস গড়েন টেরি। ডেভিড আনসওর্থকে ছাড়িয়ে প্রিমিয়ার লিগের ইতিহাসে ডিফেন্ডার হিসেবে সর্বোচ্চ গোলের রেকর্ডটি নিজের করে নেন এই ইংলিশ ফুটবলার। প্রিমিয়ার লিগে টেরির গোলসংখ্যা দাঁড়িয়েছে ৩৯টি। ৩৮ গোল নিয়ে টেরির পরে এখন আনসওর্থ। গত ২৯ এপ্রিল লিচেস্তার সিটির বিপক্ষে গোল করে আনসওর্থকে ছুঁয়েছিলেন টেরি। আর এবার আনসওর্থকে ছাড়িয়ে রেকর্ডটি নিজের করে নিলেন চেলসি ডিফেন্ডার।

প্রথমার্ধের নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার এক মিনিট আগে লিভারপুলকে সমতায় ফেরান স্টিভেন জেরার্ড। দারুণ এক ফ্রি-কিকে গোলটি করেন লিভারপুল অধিনায়ক। কিন্তু শেষ রক্ষা হয়নি। দ্বিতীয়ার্ধে আর কোনো গোল করতে পারেনি তারা। খেলা শেষ হয় ১-১ গোলের সমতায়। ফলে আগামী মৌসুমে ইউরোপের সবচেয়ে মর্যাদাপূর্ণ টুর্নামেন্ট চ্যাম্পিয়নস লিগে খেলার স্বপ্ন ভাঙে লিভারপুলের।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK