বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯
Thursday, 17 Oct, 2019 03:55:05 pm
No icon No icon No icon

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতে ফিফা সভাপতি, দিলেন উপহার

//

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতে ফিফা সভাপতি, দিলেন উপহার

টাইমস ২৪ ডটনেট, ঢাকা: ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফার প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো একদিনের শুভেচ্ছা সফরে বাংলাদেশে এসেছেন। প্রথমবারের মতো ঢাকায় আসলেন ফিফার ৯ম এই সভাপতি। আর এই সংক্ষিপ্ত সফরে বাংলাদেশে এসে ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোর সফর সূচির শুরুতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছেন। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ভোর ৪ টা ৫০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে জার্সি উপহার দেন ইনফান্তিনো, প্রধানমন্ত্রীও তার হাতে বাংলাদেশ দলের জার্সি তুলে দেন। গণভবন থেকে মতিঝিলে বাফুফে ভবনে যাওয়ার কথা রয়েছে ইনফান্তিনোর। সেখানে বাফুফে কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসবেন তিনি। 
আগামী বছর ফিফা সভাপতি নির্বাচনও এই সফরের অন্যতম কারণ বলে মনে করা হচ্ছে। যেখানে এবারও প্রতিদ্বন্দীতা করার কথা রয়েছে ইনফান্তিনোর। বাংলাদেশে এ নিয়ে ফিফা সভাপতিদের চতুর্থবার আগমন। ১৯৮০-৮১ সালের দিকে হোয়াও হ্যাভেলেঞ্জ এসেছিলেন। এরপর সেপ ব্লাটার দু’বার এসেছিলেন, ২০০৬ ও ২০১২ সালে। আজ আসছেন ইনফান্তিনো।  
তিনি রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নেমে বললেন, সবাইকে শুভ সকাল। প্রথমবারের মতো বাংলাদেশে আসতে পেরে আমি খুবই আনন্দিত। এ সফরটা আমার জন্য খুবই গুরুত্বপূর্ণ। দেখুন বাংলাদেশ এখন বিশ্ব ফুটবলের রাজধানী, কারণটা খুবই পরিষ্কার ফিফা সভাপতি এখন ঢাকায়। আর সম্প্রতি বাংলাদেশ ফুটবল দলের পারফরম্যান্স সত্যিই চোখে পড়ার মতো।
বাংলাদেশ ফুটবল ফেডারেশন-বাফুফের আমন্ত্রণে একদিনের শুভেচ্ছা সফরে প্রথমবারের মতো ঢাকায় আসতে পেরে নিজের উচ্ছ্বাস প্রকাশ করেন তিনি। সেইসঙ্গে সংক্ষিপ্ত এ সফরে এশিয়া অঞ্চলের ফুটবল উন্নয়নে বাফুফের সঙ্গে আলোচনার কথা জানান জিয়ান্নি ইনফান্তিনো। বিশ্বকাপ বাছাইয়ে কলকাতার সল্ট লেকে বাংলাদেশের দুর্দান্ত পারফনম্যান্স। সবমিলিয়ে দেশের ফুটবল অঙ্গনে যেন সুবাতাস বইছে। ঠিক তখনই ফিফা সভাপতির বাংলাদেশে আগমন। ফিফা সভাপতি আরো বলেন, সবাইকে শুভ সকাল। প্রথমবারের মতো বাংলাদেশে আসতে পেরে আমি খুবই আনন্দিত। এই সফরটা আমার জন্য খুবই গুরুত্বপূর্ণ।
এ সময় বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন ও ফিফার কাউন্সিল মেম্বার মাহফুজা আক্তার কিরণের প্রশংসা করে ইনফান্তিনো জানান, এ সফরে এশিয়া অঞ্চলের ফুটবল উন্নয়নের পাশাপাশি ফুটবলের ইতিবাচক নানা দিক নিয়ে তাদের সঙ্গে আলোচনা হবে। তিনি বলেন, দেখুন, খেলাধুলার দিক দিয়ে বাংলাদেশ অনেকটাই এগিয়ে যাচ্ছে। এখানকার মানুষ বেশ ক্রীড়াপ্রেমী। আশা করছি এশিয়া অঞ্চলের ফুটবল উন্নয়নের বাফুফের সঙ্গে আলোচনা ফলপ্রসূ হবে।

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK