বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯
Thursday, 25 Jul, 2019 06:34:14 pm
No icon No icon No icon

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনপ্রিয়তা ১০ শতাংশ বেড়েছে

//

 প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনপ্রিয়তা ১০ শতাংশ বেড়েছে

টাইমস ২৪ ডটনেট, ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনপ্রিয়তা ১০ শতাংশ বেড়েছে। এর ফলে তার জনপ্রিয়তার হার দাঁড়ালো ৮০-তে। আর ৪১ শতাংশ মানুষ মনে করেন, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সবসময় সক্রিয় ছিলেন। তিনি সবচেয়ে সফল মন্ত্রী। ২৯ শতাংশের মতে, দ্বিতীয় সফল মন্ত্রী হলেন শিক্ষামন্ত্রী দীপু মনি। সরকারের ছয় মাস পূর্তি উপলক্ষে করা জরিপে এসব তথ্য উঠে এসেছে। নির্বাচনের আগেও এমন একটি জরিপ করা হয়েছিল। জরিপে অংশগ্রহণকারী ৭৯ দশমিক ৭৫ শতাংশ মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনার গত ছয় মাসের কর্মকাণ্ডে সন্তোষ প্রকাশ করেছেন। নির্বাচনের আগের করা জরিপে এই হার ছিল ৭০। ‘কলরেডি’ নামের একটি বেসরকারি প্রতিষ্ঠান জরিপটি করেছে। আজ বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে আয়োজিত এ সংবাদ সম্মেলনে জরিপের ফল উপস্থাপন করেন সংগঠনের প্রধান গবেষক অধ্যাপক আবুল হাসনাৎ। সরকারের সামনের চ্যালেঞ্জ কী, সে বিষয়ে জরিপের ফলাফল বলছে, সরকারের সবচেয়ে বড় চ্যালেঞ্জ নির্ধারিত সময়ে মেগা প্রকল্পের বাস্তবায়ন। জরিপে অংশগ্রহণকারীদের মধ্যে ২১ দশমিক ৬৮ শতাংশ মানুষ এমনটাই মনে করেন। এর বাইরে আছে অপরাধ নিয়ন্ত্রণ, অবকাঠামোগত উন্নয়ন। মাত্র ৫ দশমিক শূন্য ১ শতাংশ মানুষ দুর্নীতি প্রতিরোধকে চ্যালেঞ্জ মনে করেন।
জরিপে দেখা গেছে, ৫৪ দশমিক ৯৮ শতাংশ মানুষ মনে করেন, সরকার আগের চেয়ে ভালো করছে। ৩৪ দশমিক ৩৪ শতাংশের মতে, সরকার আগে যা ছিল, এখনও তা-ই আছে। আর ১০ দশমিক ৬৮ শতাংশ মানুষ মনে করেন, সরকার আগের চেয়ে খারাপ বা খুব খারাপ করছে। আবুল হাসনাৎ বলেন, জরিপে অংশ নেওয়া ব্যক্তিরা সরকারের সার্বিক বিষয়ে সন্তোষ প্রকাশ করেছেন। তবে তারা ধর্ষণসহ বিভিন্ন অপরাধ বৃদ্ধি, আইনশৃঙ্খলা পরিস্থিতি ও বিচারিক প্রক্রিয়ার সীমাবদ্ধতা নিয়ে উদ্বেগ জানিয়েছেন।
গবেষণার বিষয়ে প্রধান গবেষক আবুল হাসনাৎ বলেন, গত ৮ থেকে ১৪ জুলাই পর্যন্ত টেলিফোনের মাধ্যমে ১ হাজার ২৫৫ জনের সঙ্গে কথা বলেন তারা। জরিপে অংশগ্রহণকারীদের মধ্যে ৭৬ শতাংশ পুরুষ এবং ২৪ শতাংশ নারী।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK