বুধবার, ১৯ জুন ২০১৯
Sunday, 02 Jun, 2019 05:19:56 pm
No icon No icon No icon

এবার ইতিহাসের সবচেয়ে স্বস্তির ঈদযাত্রা হচ্ছে:ওবায়দুল কাদের

//

এবার ইতিহাসের সবচেয়ে স্বস্তির ঈদযাত্রা হচ্ছে:ওবায়দুল কাদের


টাইমস ২৪ ডটনেট, ঢাকা : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কসহ দেশের যোগাযোগ ব্যবস্থার উন্নতির কারণে এবার ইতিহাসের সবচেয়ে আরামদায়ক ও স্বস্তির ঈদযাত্রা হচ্ছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রোববার দুপুরে নারায়ণগঞ্জের মেঘনা টোল প্লাজা এলাকায় হাইওয়ে পুলিশের কমান্ড অ্যান্ড মনিটরিং কন্ট্রোল সেন্টারের উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের এ কথা বলেন সেতুমন্ত্রী। সড়ক-মহাসড়কের জন্য বাংলাদেশের কোথাও কোনও যানজট হচ্ছে না বলে দাবি জানিয়ে মন্ত্রী বলেন, ‘যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের ফলে ঢাকা থেকে দেড় ঘণ্টায় কুমিল্লা এবং চার ঘণ্টায় চট্টগ্রামে যানবাহন পৌঁছাতে সক্ষম হয়েছে। গাজীপুর থেকে টাঙ্গাইল-ময়মনসিংহ সড়ক চারলেনে উন্নীত হওয়ায় উত্তর জনপদেও দুর্ভোগের অবসান হয়েছে। হাইওয়ে পুলিশের দীর্ঘদিনের দাবি ছিল মহাসড়কগুলোতে মনিটরিং ও বিশ্রামের জন্য সেন্টার নির্মাণ করার- এই বিষয়টি উল্লেখ করে ওবায়দুল কাদের জানান, সেই প্রতীক্ষিত হাইওয়ে পুলিশের কমান্ড অ্যান্ড মনিটরিং কন্ট্রোল সেন্টার নির্মিত হয়েছে মেঘনা টোলপ্লাজায়। এখান থেকে মহাসড়কের যানজটসহ সার্বিক পরিস্থিতি মনিটরিং করতে পারবে।
পর্যায়ক্রমে দেশের সব মহাসড়কে হাইওয়ে পুলিশের জন্য মনিটরিং অ্যান্ড কমান্ড ভবন নির্মাণ করা হবে বলেও আশ্বাস দেন সড়ক পরিবহন মন্ত্রী। তিনি আরও বলেন, মহাসড়কের যানবাহনের চালকদের বিশ্রামের জন্য বিশ্রামাগার নির্মাণ করা হবে। এজন্য মালিক-শ্রমিক নেতাদের মহাসড়কের পাশে জায়গা নির্বাচন করার আহ্বান জানান।
আসন্ন ঈদ উল ফিতরের জামাতকে কেন্দ্র করে জঙ্গি হামলার আশঙ্কা আছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিষয়টি একেবারে উড়িয়ে দেওয়া যায় না। তবে আমাদের আইনশৃঙ্খলা বাহিনী যেকোনো পরিস্থিতি মোকাবিলায় তৎপর রয়েছে। হলি আর্টিজানের ঘটনার পর জঙ্গিবাদ মোকাবিলায় সরকার সক্ষমতা অর্জন করেছে বলেও জানিয়েছেন তিনি।
বিএনপি নেতাদের মুখে দুর্নীতির অভিযোগের কথা মানায় না বলে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘যারা দুর্নীতিতে তিনবারের বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে এবং যাদের বিরুদ্ধে এখনও দুর্নীতির বিচার চলছে তাদের মুখে দুর্নীতির অভিযোগ ভুতের মুখে রাম নাম ছাড়া কিছু নয়।’ এ সময় আরও উপস্থিত ছিলেন, হাইওয়ে পুলিশের ডিআইজি আতিকুল ইসলাম, সড়ক ও জনপথ বিভাগের ঢাকা বিভাগীয় অতিরিক্ত প্রধান প্রকৌশলী আব্দুস সবুর খান, নারায়ণগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ, হাইওয়ে পুলিশের পুলিশ সুপার সফিকুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK