সোমবার, ২৬ আগস্ট ২০১৯
Friday, 03 May, 2019 08:48:30 pm
No icon No icon No icon

ফণীর ক্ষতি মোকাবেলায় সমন্বিত পদক্ষেপের নির্দেশ বাংলাদেশে প্রধানমন্ত্রীর

//

ফণীর ক্ষতি মোকাবেলায় সমন্বিত পদক্ষেপের  নির্দেশ বাংলাদেশে প্রধানমন্ত্রীর


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: বাংলাদেশের উপকূলে ঘূর্ণিঝড় ‘ফণী’র সম্ভাব্য আঘাত হানার খবরাখবর রাখছেন লন্ডনে অবস্থানরত প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সম্ভাব্য ঝড়ে ক্ষয়ক্ষতি কমানোর বিষয়ে তিনি নিজ কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং সংশ্লিষ্টদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করছেন ও প্রয়োজনীয় নির্দেশনা দিচ্ছেন। শুক্রবার প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
এতে বলা হয়, প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড় আঘাত হানার আগেই মানুষকে নিরাপদ আশ্রয়ে নিয়ে আসার নির্দেশ দিয়েছেন। ইতোমধ্যে স্থানীয় প্রশাসনের সহায়তায় উপকূলীয় এলাকা থেকে মানুষজনকে নিকটবর্তী ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র এবং স্কুল-কলেজে নিয়ে আসা হয়েছে।
প্রধানমন্ত্রী সরকারের সকল সংস্থা এবং বেসরকারি সংগঠনগুলোকে সমন্বিতভাবে ঘূর্ণিঝড় ফণী মোকাবেলায় কাজ করার নির্দেশ দিয়েছেন। তার নির্দেশনা মোতাবেক প্রধানমন্ত্রীর কার্যালয়ের তত্ত্বাবধানে সারা দেশে সম্ভাব্য দুর্যোগ মোকাবেলার জন্য সংশ্লিষ্ট সকলকে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হয়েছে। সম্ভাব্য ক্ষয়ক্ষতি মোকাবিলারও সকল প্রস্তুতি সরকারের রয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী সেনা, নৌ ও বিমান বাহিনী, কোস্টগার্ডসহ সকল আইনশৃঙ্খলা বাহিনীও দুর্যোগ মোকাবেলায় সব প্রস্তুতি নিয়ে রেখেছে।
প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড় ফণীর সম্ভাব্য আঘাতের পরিপ্রেক্ষিতে দেশবাসীকে সজাগ থাকার আহ্বান জানিয়েছেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK