মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৯
Saturday, 19 Jan, 2019 05:11:28 pm
No icon No icon No icon

বাংলাদেশে দীর্ঘদিন পর স্বতঃস্ফূর্ত ভোট হয়েছে: বিজয় উৎসবের মঞ্চে প্রধানমন্ত্রী


বাংলাদেশে দীর্ঘদিন পর স্বতঃস্ফূর্ত ভোট হয়েছে: বিজয় উৎসবের মঞ্চে প্রধানমন্ত্রী


আরিফুল ইসলাম বাবু, টাইমস ২৪ ডটনেট, ঢাকা : বাংলাদেশের প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, দীর্ঘদিন পর দেশের মানুষ স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়েছেন। তারা আওয়ামী লীগকে বিপুল ভোটে বিজয়ী করেছেন। আজ (১৯ জানুয়ারী) শনিবার বিকেল ৪টা ৩৬ মিনিটে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ আয়োজিত বিশাল বিজয় সমাবেশে সভাপতির বক্তব্য তিনি একথা বলেন। প্রধানমন্ত্রী জনগণকে স্বতঃস্ফূর্ত ভোট দিতে জনগণের নিরাপত্তায় যারা কাজ করেছেন, তাদের ধন্যবাদ জানান। একইসঙ্গে তিনি আওয়ামী লীগকে টানা তৃতীয় মেয়াদে বিজয়ী করায় জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং তাদের ধন্যবাদ জানান। শেখ হাসিনা বলেন, ‘জনগণ এবার নৌকার পক্ষে রায় দিয়েছেন। তারা সন্ত্রাদ, জঙ্গিবাদ, দুর্নীতির বিরুদ্ধে রায় দিয়েছেন। নিজেদের ভাগ্য গড়ার পক্ষে রায় দিয়েছেন।’
এর আগে তিনি সমাবেশের মঞ্চে উপস্থিত হন। তাঁর সঙ্গে রয়েছেন সদ্য গঠন করা মন্ত্রিপরিষদের সদস্য ও দলের শীর্ষ নেতারা। এসময় নেতাকর্মীরা তাকে স্লোগানে স্লোগানে স্বাগত জানান। নেতাকর্মীরা জয় বাংলা, জয়বঙ্গন্ধুসহ মুহুর্মুহু শ্লোগান দেন বঙ্গবন্ধু, শেখ হাসিনা এবং নৌকার নামে। উদ্যানের ভেতরে আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক নৌকার আদলে তৈরি করা হয়েছে ‘বিজয় মঞ্চ’, তার পেছনের ব্যানার সাজানো হয়েছে দলের এবারের ইশতেহারের মলাটের রঙে।

Image may contain: 4 people, selfie and outdoor

টাইমস ২৪ ডটনেটের সাংবাদিক ও আওয়ামী লীগের ঢাকা মহানগর উত্তরের (কাফরুল) ৪নং ওয়ার্ডের যুগ্ম সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম বাবু।

এর আগে দুপুর ২টায় আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরুর থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রাজধানীসহ ঢাকার আশাপাশের জেলা থেকে আগত নেতাকর্মীরা উদ্যানের সামনে জড়ো হতে থাকেন। মূল অনুষ্ঠান দুপুর ২টায় শুরু হওয়ার কথা থাকলেও দুপুর বারোটা থেকে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। নেতাকর্মীদের জন্য বেলা ১১টায় সমাবেশস্থলে প্রবেশের গেইট খুলে দেয়া হয়।এর পর দলে দলে নেতাকর্মীরা বাদ্যযন্ত্র বাজাতে বাজাতে, নাচে-গানে ও স্লোগানে স্লোগানে আসতে উদ্যানে প্রবেশ করেন। কিছুক্ষণের মধ্যেই মঞ্চের সামনের মাঠ লোকে লোকারণ্য হয়ে যায়। পুরো সোহরাওয়ার্দী উদ্যান যেন জনসমুদ্রে পরিণত হয়।
এদিকে আওয়ামী লীগের বিজয় সমাবেশ ঘিরে সমাবেশস্থ উদ্যান, শাহবাগ ও রমনা এলাকাতে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা করেছে আইনশৃঙ্খলা বাহিনী। মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি), সাদা পোশাকের গোয়েন্দা পুলিশ নিরাপত্তা ও শৃঙ্খলা রক্ষায় কাজ করছেন।

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK