শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮
Friday, 29 Jun, 2018 04:46:49 pm
No icon No icon No icon

বার্নিকাটকে মন্তব্যে সতর্কতা অবলম্বনের পরামর্শ কাদেরের


বার্নিকাটকে মন্তব্যে সতর্কতা অবলম্বনের পরামর্শ কাদেরের


টাইমস ২৪ ডটনেট, মুন্সীগঞ্জ থেকে: ঢাকা-ভাঙ্গা চার লেন সড়কের কাজ পরিদর্শন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জনগণের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয় এমন মন্তব্য করার বিষয়ে মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটকে সতর্ক থাকতে পরামর্শ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে মার্কিন রাষ্ট্রদূতের বক্তব্যের প্রতিক্রিয়ায় তিনি এ পরামর্শ দেন।
শুক্রবার ঢাকার কেরানীগঞ্জের কলাকান্দি এলাকায় ঢাকা-ভাঙ্গা চার লেন এক্সপ্রেসওয়ে নির্মাণকাজ পরিদর্শনে এসে ওবায়দুল কাদের বলেন, দুই দেশের জনগণের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয় এমন মন্তব্য থেকে সতর্কতা অবলম্বন করতে হবে, তা হলে বিদ্যমান বন্ধুত্বের সম্পর্ক ঠিক থাকবে।
গতকাল বৃহস্পতিবার ঢাকায় বাংলাদেশ কূটনৈতিক সংবাদদাতা সমিতি-ডিকাব আয়োজিত ডিকাব টক অনুষ্ঠানে বার্নিকাট বলেন, নির্বাচনে অনিয়ম এবং বিরোধী দলের রাজনৈতিক নেতা ও পোলিং এজেন্টদের হয়রানির খবরে তার দেশ উদ্বিগ্ন।
এ বিষয়ে আজ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের পাল্টা প্রশ্ন তুলে বলেন, প্রতিদ্বন্দ্বী দলের নেতার নেতৃত্বে নির্বাচন বানচালের জন্য যে নাশকতার পরিকল্পনা করা হয়েছিল, সেটি নিয়ে কি কোনো উদ্বেগ নেই? নির্বাচনকে ‘প্রশ্নবিদ্ধ করার ষড়যন্ত্র’ নিয়ে যুক্তরাষ্ট্রের উদ্বেগ নেই কেন- সে প্রশ্নও তুলেছেন ওবায়দুল কাদের।
জালভোটে বাক্সভরাসহ বিভিন্ন অনিয়মের অভিযোগের মধ্যে মঙ্গলবার গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী জাহাঙ্গীর আলম বিপুল ব্যবধানে জয়ী হয়ে মেয়র নির্বাচিত হন। এক ব্যক্তির সঙ্গে বিএনপির কেন্দ্রীয় নেতা মেজর (অব.) মিজানুর রহমান মিজানের কথিত টেলি কথোপকথনের দুটি অডিও ক্লিপ ইন্টারনেটে ছড়িয়ে পড়লে ভোটের আগের রাতে তাকে গ্রেফতার করে পুলিশ। নির্বাচনকে ‘প্রশ্নবিদ্ধ করার ষড়যন্ত্রের’ অভিযোগে পরে তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়। ঢাকা-ভাঙ্গা চার লেন এক্সপ্রেসওয়ে সম্পর্কে সেতুমন্ত্রী জানান, আগামী অক্টোবরে এ সড়কের উদ্বোধন করার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। আর পদ্মা সেতুর ৫৬ শতাংশ কাজ ইতিমধ্যে শেষ হয়েছে বলে জানান তিনি। আজকে পদ্মা সেতুর ৫ নম্বর স্প্যান ৪১ ও ৪২ পিলারে ওঠানো হবে। আবহাওয়া ভালো থাকলে বিকাল ৩টার মধ্যে স্প্যান বসবে। এ সময় উপস্থিত ছিলেন সেনাবাহিনীর ইএমসি ইঞ্জিনিয়ারিং চিফ মেজর জেনারেল সিদ্দিকুর রহমান।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK