বুধবার, ২৪ জানুয়ারী ২০১৮
Tuesday, 02 Jan, 2018 08:07:41 pm
No icon No icon No icon

বিএনপি ছাড়া এদেশে কোনো নির্বাচন হবে না: খালেদা


বিএনপি ছাড়া এদেশে কোনো নির্বাচন হবে না: খালেদা


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, সরকার যদি মনে করে নেতাকর্মীদের জেলে নির্বাচন দেবে তাহলে সে নির্বাচন আমরা অংশগ্রহণ করব না। কারণ বিএনপি অনেক বড় রাজনৈতিক দল। বিএনপি ছাড়া এদেশে কোনো নির্বাচন হবে না। ২০১৮ সাল হবে গণতন্ত্রের বছর। মঙ্গলবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাতীয়তাবাদী ছাত্রদলের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ছাত্রসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। বেগম জিয়া আরো বলেন, বিএনপিকে নির্বাচনের বাইরে রাখা যাবে না। বিএনপি নির্বাচনে যাবেই তবে সে নির্বাচন হতে হবে নিরপেক্ষ সরকারের অধীনে। চরম অনিশ্চতা ও সমাবেশ বাতিলের খবর প্রকাশের পরও নানারকম নাটকীয়তার মধ্যেই ছাত্রদলের ৩৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী সমাবেশে উপস্থিত হয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ট্রাক দিয়ে তৈরি অস্থায়ী মঞ্চে দাঁড়িয়ে খালেদা জিয়া বক্তব্য দেবেন বলে আয়োজকরা জানিয়েছেন।কিন্তু সমাবেশ নিয়ে ধোঁয়াশা কাটছে না। সরকারী বাধায় অডিটরিয়ামে ঢুকতে পারছেন না সমাবেশে আগতরা।
সর্বশেষ খবর অনুযায়ী, খালেদা জিয়া সমাবেশস্থলে তার গাড়িতে অবস্থান করছেন। তাকে ঘিরে বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীরা স্লোগান দিচ্ছেন।
মঙ্গলবার বিকেল ৪ টা ২৫ মিনিটে বেগম জিয়া সমাবেশস্থলে উপস্থিত হোন বলে নিশ্চিত করে জানিয়েছেন বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ের গণমাধ্যম শাখার কর্মকর্তা শামসুদ্দিন দিদার।
ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের মিলনায়তনের মুল ফটকের এ সমাবেশ শুরু হয়। ফটকের সামনে গাছের নিচে দাঁড়িয়ে নেতাকর্মীরা বক্তব্যে দেন। সমাবেশে যোগ দিতে আসা ট্রাকে সাউন্ড বক্স ব্যবহার করে এ সমাবেশে নেতারা বক্তব্যে রাখছেন।

এর আগে বিকেল পৌনে ৪ টায় নিজ বাসভবন ফিরোজা থেকে বের হন তিনি। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সমাবেশের উদ্দেশ্য তার গুলশান বাসভবন থেকে রওনা হয়েছেন।

বিকেল ৪ টা ২৫ মিনিটে বেগম জিয়া সমাবেশস্থলে উপস্থিত হোন। বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ের গণমাধ্যম শাখার কর্মকর্তা শামসুদ্দিন দিদার এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে সকাল ১০টার দিকে ছাত্রদলের নেতা-কর্মীরা অনুষ্ঠানস্থলে মঞ্চ ও সার্বিক প্রস্তুতি নিতে গেলে অনুষ্ঠান বাতিলের বিষয়টি তাদের জানানো হয়।

এরপরও অনুষ্ঠান হওয়ার আশায় সংগঠনের নেতা-কর্মীরা সমাবেশস্থল ছাড়েননি। বেলা ১টার দিকেও তারা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনের সামনে বিক্ষোভ করেন। দুপুর আড়াইটার দিকেও অনুষ্ঠানস্থলের প্রধান ফটকে নেতা-কর্মীদের অবস্থান নিতে দেখা গেছে।

অন্যদিকে ছাত্রদলের দপ্তর সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারী বলেন, মূল অডিটরিয়াম তালাবদ্ধ করে রাখা হয়েছে। তাই ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট চত্বরে অস্থায়ী মঞ্চে দাঁড়িয়েই বক্তব্য রাখবেন বিএনপির প্রধান।

এদিকে রাজধানীতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কর্মসূচি ক্ষমতাসীন দল বাতিল করে দেওয়ায় গণতন্ত্র খর্ব হয়েছে বলে মন্তব্য করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি আরও বলেন, বিএনপি যাতে আগামী নির্বাচনে অংশগ্রহণ করতে না পারে সেজন্য ক্ষমতাসীন দল বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দিয়ে গ্রেপ্তার করছে। বিরোধী দল যাতে সুষ্ঠু নির্বাচন করতে না পারে সেজন্য চক্রান্তের মাধ্যমে দেশে সেই পরিস্থিতি তৈরি করছে সরকার।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK