বুধবার, ২৪ জানুয়ারী ২০১৮
Monday, 25 Dec, 2017 01:16:25 am
No icon No icon No icon

অ্যাকাউন্ট ভেরিফিকেশনে সেলফি দিতে হবে ফেসবুককে


অ্যাকাউন্ট ভেরিফিকেশনে সেলফি দিতে হবে ফেসবুককে


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুক অ্যাকাউন্টধারীর পরিচয় নিশ্চিত করতে ছবি আপলোড করতে বলছে। তবে এমন ভেরিফিকেশন পদ্ধতি একেবারেই নতুন নয় অনেক ব্যবহারকারী রেডিটে এবং ফেসবুক হেল্প সেন্টারে চলতি বছরের এপ্রিলে এমন অভিজ্ঞতার কথা জানিয়েছিল। 
ফেসবুকের ওই প্রচারণায় বলা হয়েছে, ‘অনুগ্রহ করে আপনার একটি ছবি আপলোড করুন যেখানে আপনার মুখমন্ডল পরিষ্কারভাবে বোঝা যায়। ছবি পাঠালে আমরা এটি অ্যাকাউন্টে মিলিয়ে দেখব এবং স্থায়ীভাবে ওই ছবি আমাদের সার্ভার থেকে মুছে ফেলব’। 
বিশ্বব্যাপী এমন ফিচারের অর্থ হলো- ফেসবুক তাদের সাইটে সন্দেহজনক কার্যক্রম সহজেই সনাক্ত করতে পারবে। এমনকি পেমেন্ট সিস্টেম, নতুন অ্যাকাউন্ট তৈরি, ফ্রেন্ড রিকোয়েস্ট অথবা বিজ্ঞাপন তৈরি এসব কাজে লাগবে। দ্য ভার্জে দেওয়া এক বিবৃতিতে জানা গেছে, এই স্বয়ংক্রিয় প্রক্রিয়ায় একজন ব্যবহারকারী উক্ত বিষয়গুলোর যেকোনো একটির ক্ষেত্রে ফেসবুক ছবি মিলিয়ে দেখবে। এবং এটি তখনই কাজ করবে যখন ব্যবহারকারী ফেসবুকে সঠিক ছবি দিবে যা আগে ফেসবুকে ব্যবহার করা হয়নি। 

আর ছবি দেওয়ার পরে বিশ্লেষণ করার সময় গ্রাহক ৭২ ঘণ্টা অ্যাকাউন্টে লগ ইন করতে পারবে না। বিশ্লেষণ হওয়ার পর ফেসবুক গ্রাহকের সাথে কন্টাক্ট করার পরে আবার অ্যাকাউন্ট সচল করা হবে। 

সূত্র: দ্য ভার্জ।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK