বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮
Saturday, 23 Dec, 2017 11:20:42 pm
No icon No icon No icon

সুন্দরী প্রতিযোগিতায় যে দেশ নিষিদ্ধ


সুন্দরী প্রতিযোগিতায় যে দেশ নিষিদ্ধ


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: ‘নিষিদ্ধ দেশ’ হিসেবেই তিব্বতকে অনেকেই চেনেন। কাজেই এ দেশ নিয়ে মানুষের আগ্রহ আকাশছোঁয়া। তিব্বতের অনেক বিষয় নিয়ে অনেক তথ্যই ছাপা হয়। এবার এই ‘নিষিদ্ধ দেশ’-এর সুন্দরীদের কথা জেনে নিন। তিব্বতের মেয়েরা কিন্তু সুন্দরী প্রতিযোগিতায় খ্যাতি কুড়িয়েছেন। তাদের নজরকাড়া সৌন্দর্য সব মানুষের হৃদয় জয় করে নিয়েছে। তবে স্বল্প পরিসরের আসরেই সুন্দরীরা মঞ্চ মাতিয়ে দেন।
ভারতের উত্তর-পশ্চিমের ছোট একটি শহর ধরমশালা। এই শহরেই অনুষ্ঠিত হয়েছে তিব্বতীয় সুন্দরী প্রতিযোগিতার ১৫তম আসর।গ্র্যান্ড ফিনালেতে সেরা সুন্দরীর মুকুটের দাবিদার ছিলেন ২১ বছর বয়সী তেনজিন পালদোন। তিনিই মিস তিব্বতের শীর্ষস্থানটি দখল করেন।আসরে তিনি তিব্বতের ঐতিহ্যের প্রদর্শন করেছেন।
নীলে সবার হৃদয় কেড়েছেন তেনজিন দোলমামিস তিব্বত তেনজিন দোলমা এসেছেন ভারতের উত্তর-পূর্ব থেকে। তিব্বতের বিউটি পিজেন্টদের মধ্যে সেরাদের একজন তিনি। তার ফ্যাশন সেন্স সবাইকে হতবাক করে দেয়। নীল পোশাকের সূক্ষ্ম কারুকাজে ছিল আবেগের পরশ।আরেক মিস তিব্বত তেনজিন সাংনাইয়ি বেশ লম্বা। তিনি একাধারে ২০১৬ সালের মিস তিব্বতের খেতাবধারী। ইতিমধ্যে তিনি মানবকল্যাণে কাজ করে খ্যাতি কুড়িয়েছেন। এখানেও তিনি ছিলেন অপরূপা।

সূত্র : টাইমস অব ইন্ডিয়া।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK