সোমবার, ১১ ডিসেম্বর ২০১৭
Thursday, 23 Nov, 2017 12:42:32 pm
No icon No icon No icon

সচেতন নাগরিক হলে, দয়াকরে পড়বেন..বন্ধু


সচেতন নাগরিক হলে, দয়াকরে পড়বেন..বন্ধু


হুমায়ুন কবির: “আপনি রাস্তা দিয়ে হাঁটলে অনেক যুবক আপনার কোমরের দিকে আর আপনার বুকের দিকে তাকিয়ে চোখের স্বাদ পায়। তাতে আপনার ভালো লাগে। আপনার গালে টোল পড়া গর্তে অনেক ছেলে নিজেকে কল্পনায় ভাসিয়ে নেয়, তাতে আপনি আনন্দ পান।”
.
“বুকের উড়না সরিয়ে রাস্তায় হেঁটে বহু যুবকের দৃষ্টি কেড়ে নিতে পারেন মুর্হূতে, এটা আপনার তৃপ্তি! আপনি প্রতি মাসে বিউটি পার্লারে যে টাকা খরচ করেন সে টাকায় কোন গরীব রিকশা চালকের একমাসের সংসার খরচ চলে যায়।”
.
—হয়তো সেটা আপনার বাহাদুরি!
.
“আপনি রাস্তায় হাঁটার সময় শত যুবক আড়-চোখে আপনার দিকে তাকায়! ওরা আপনাকে কিছু সময়ের জন্য কাছে পেতে চায়, সারাজীবনের জন্য নয়।”
.
“আপনি কি জানেন?– কোন সভ্য মা আপনাকে তার পুত্রবধু হিসেবে চাইবেনা! বরং কিছু সময়ের জন্য কোন ছেলে আপনার মৌহে হারিয় যাবে। যেমনটা রাস্তার পাশে হকারে কোন শার্ট ভালো লাগলে আমরা তাকিয়ে দেখি।”
.
“আপনি কি জানেন?– আমরা ঢেকে রাখা দ্রব্য নিরাপদ মনে করি। কারণ তার ভিতরটা জীবাণু মুক্ত থাকে। খোলা জিনিসে মাছি এসে ভীড় করে।”
.
“আপনি কি জানেন?– আপনার বুক ফুলিয়ে হাঁটা দেখে কিছু মানুষ দূর থেকে চোখের ইশারায় আপনার স্তনের সাইজ আর কোমর মাপতে ব্যস্ত হয়ে পড়ে। প্রতিদিন অজস্র পুরুষের চোখে আপনি ধর্ষিত হোন।”
.
“আপনার টাইট–পিট জামা আমাকে আপনার প্রতি আকৃষ্ট করবে ঠিকই, কিন্তু ঘরের বউ হিসেবে আমি কখনোই আপনার মতো কাউকে চাইবোনা। কারণ আপনি নিজেকে বাজারে সস্তা করেছেন বহু আগে।”
.
“আপনার পোশাক দামী হতে পারে, কিন্তু শরীরটা আর দামী নেই! সেটা রাস্তার যুবক কল্পনায় ঘ্রাণ শুকে নিয়েছে। চোখে দিয়ে মেপে নিয়েছে। “ভাবছেন—এটাই তো আপনার সৌন্দর্য তাইনা”? হ্যাঁ রাস্তায় পড়ে থাকা গ্লাসের টুকরায় রোদ পড়লে চক-চক করে, কিন্তু তাই বলে সেটা হিরে হয়ে যায়না।”
লেখক: হুমায়ুন কবির, বিশেষ প্রতিনিধি, টাইমস ২৪ ডটনেট।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK