মঙ্গলবার, ১৯ ডিসেম্বর ২০১৭
Friday, 10 Nov, 2017 12:05:23 am
No icon No icon No icon

রাজবাড়ীতে এক অদ্ভুত শিশুর জন্ম


রাজবাড়ীতে এক অদ্ভুত শিশুর জন্ম


টাইমস ২৪ ডটনেট, রাজবাড়ী প্রতিনিধি : রাজবাড়ী সদর হাসপাতালে এক অদ্ভুত শিশুর জন্ম হয়েছে।জন্ম নেয়া ওই শিশুর এক চোখ, দুই মাথা ও চারটি করে হাত ও পা রয়েছে। সদর উপজেলার আহলাদীপুর ইউনিয়নের ইমদাদ হোসেনের স্ত্রী বিউটি বেগম (২৫) এ শিশুর জন্ম দেন। গত মঙ্গলবার রাত ৮টার দিকে সদর হাসপাতালের গাইনি বিভাগে শিশুটির জন্ম হয়।
হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রওশন আরা আক্তার জানান, বিউটি প্রসব ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হন। এর ১০/১৫ মিনিট পরে প্রায় মৃত অবস্থায় জন্ম নেয় শিশুটি। এর কিছুক্ষণের মধ্যেই সদ্যজাত শিশুটি মারা যায়। তবে বিউটি বেগম সুস্থ আছেন।

শিশুটির নানী জামেনা বেগম জানান, তার মেয়ে বিউটি সাত মাসের অন্তঃসত্ত্বা ছিল। গত মঙ্গলবার বিকালে তার প্রসব ব্যথা উঠলে তাকে সদর হাসপাতালে ভর্তি করা হয়। এর কিছুক্ষণ পর শিশুটির জন্ম হয়।

রাজবাড়ী সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. নাহিদা জানান, মঙ্গলবার রাত সাড়ে ৭টার দিকে বিউটি বেগম প্রসব ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হন। পরে নরমাল ডেলিভারি হয়ে এই অদ্ভুত শিশু জন্ম নেয়। জন্মের পরই শিশুকে মৃত অবস্থায় পাওয়া যায়। গৃহবধূর গর্ভে জমজ বাচ্চা থাকলেও তারা মাতৃগর্ভে আলাদা হতে পারেনি। তাই এমন অদ্ভুত শিশুর জন্ম হয়েছে।এমন শিশুকে চিকিৎসা বিজ্ঞানে কনজেন্ট টুইন বলা হয়। এই অদ্ভুত শিশুর জন্ম নেয়ার খবর ছড়িয়ে পড়লে হাসপাতাল ও আশপাশের মানুষ মৃত শিশুটিকে এক নজর দেখতে হাসপাতালে ভিড় জমায়।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK