বুধবার, ২২ নভেম্বর ২০১৭
Friday, 17 Feb, 2017 07:54:07 pm
No icon No icon No icon

কাকে নিয়ে স্বপ্ন দেখছেন!


কাকে নিয়ে স্বপ্ন দেখছেন!


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: আমাদের জীবনটা খুব ছোট নয়। এই সময়ের মধ্যে আমাদের জীবনে আসে নানা সম্পর্ক। পবিবার ছাড়াও বিশেষ বন্ধু, প্রেমিক বা ভালোবাসার মানুষ। প্রতিটি মানুষেরই স্বপ্ন থাকে প্রিয়জনকে ঘিরে। আমরা স্বপ্ন দেখি স্বপ্নের মানুষকে নিয়ে...কিন্তু সাবধান কোনো বিবাহিত পুরুষকে নিয়ে স্বপ্ন দেখতে যাবেন না। বিশেষ করে যিনি স্ত্রী-সন্তানের সঙ্গে থাকেন। কেন?
অন্যায় 
আমরা যত ভাবেই নিজেকে বোঝাতে চেষ্টা করি স্ত্রী-সন্তান নিয়ে সংসার করছেন এমন লোকের সঙ্গে সম্পর্ক রেখে ঠিক কাজ করছি। কিন্তু আসলে কি তাই, নিজের কাছে এবং সমাজের চোখে এটি সব সময়ই অন্যায় কাজ। আর এক সময়ে নিজের মধ্যে যে অনুসচনার তৈরি হবে তা সারা জীবনের শান্তি নষ্ট করে দিতে যথেষ্ট।  

দ্বিতীয় 
আমরা যখন একজন বিবাহিত মানুষের সঙ্গে সম্পর্কে জড়াবো, তখন সে যতই বোঝাতে চাইবে যে আপনিই তার সত্যিকারের ভালোবাসা, কিন্তু বাস্তবতা হচ্ছে পরিবারই তার কাছে সবার আগে। কখনো যদি এমন হয় যে পরিবার অথবা আপনি তার সামনে যে কোনো একটি বেছে নেয়ার অপশন থাকে সে পরিবারকেই প্রাধান্য দেবে। আর আপনার সঙ্গে সম্পর্ক তৈরি তার জীবনের একটি ভুল ছিল বলেই প্রতিষ্ঠিত করতে চাইবে। আমরা কি চাই যাকে সবচেয়ে বেশি ভালোবাসি তার জীবনের ভুল হতে?

মিথ্যা 
আপনার হয়তো প্রিয়জনকে নিয়ে সিনেমা দেখতে বা শপিং করতে যেতে মন চাইছে, কিন্তু সেই বিবাহিত ভদ্রলোক নানা অজুহাতে মিথ্যা বলে আপনার সঙ্গে পাবলিক প্লেসে দেখা করার বিষয়টি এড়িয়ে যেতে চাইবেন।

একবার ভাবুন 
আমরা প্রিয়জনকে ভালোবেসে বিশ্বাস করি। একবার ভাবুন তো আপনার বর যদি আপনাকে রেখে অন্য নারীর সঙ্গে একটি পরকীয়ার সম্পর্ক তৈরি করে, আপনি কীভাবে নেবেন। খুব স্বাভাবিক সম্পর্ক বলে কি মেনে নেওয়া সম্ভব? আর সব কিছু ভুলে সামনের দিকে এগিয়ে যাই বললেই কি সব কিছু ভুলে যাওয়া যাবে?
  
সব কিছু মেনে নিয়ে আমরা যদি অবৈধ এই সম্পর্কে জড়িয়েও যাই..তিনি কি কখনো তার স্ত্রী সন্তানকে ছেড়ে দ্বিতীয় এই সম্পর্ককে বৈধ রূপ দেবেন, সে প্রশ্ন কিন্তু থেকেই যায়।

অন্যের বরের দিকে মন না দিয়ে রবং নিজের সংসারে সুখ খুঁজলেই আমাদের জন্য ভালো। 

প্রিয়জনকে বিশ্বাস করুন, আর তার বিশ্বাসেরও মূল্য দিন। 

সূত্র: টাইমস অব ইন্ডিয়া।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK