শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯
Saturday, 31 Aug, 2019 03:51:19 pm
No icon No icon No icon

মহারাষ্ট্রে রাসায়নিক কারখানায় আগুনে ৮ জন নিহত

//

মহারাষ্ট্রে রাসায়নিক কারখানায় আগুনে ৮ জন নিহত

টাইমস ২৪ ডটনেট, আন্তর্জাতিক ডেস্ক: ভারতের মহারাষ্ট্র রাজ্যের ধুলে জেলায় একটি রাসায়নিক কারখানায় বিস্ফোরণের পর অগ্নিকাণ্ডে অন্তত ৮ জন নিহত এবং অনেকে আহত হয়েছে। শনিবার সকালে ধুলে জেলার শিরপুরের ওয়াঘাদি গ্রামে অবস্থিত কারখানাটিতে এই বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বলে ইন্ডিয়া টুডের এক প্রতিবেদনে বলা হয়েছে। কর্তৃপক্ষের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, রাসায়নিক কারখানার ভেতরে কয়েকটি সিলিন্ডার বিস্ফোরণ থেকে এই আগুনের সূত্রপাত হয়। সকাল পৌনে ১০টার দিকে এই ঘটনার সময় কারখানায় অন্তত ১০০ কর্মী উপস্থিত ছিলেন। বিস্ফোরণ থেকে আগুন লাগার পর কারখানা ঘিরে ব্যাপক কালো ধোঁয়ার কুণ্ডলী দেখা যায়।
বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের খবর পেয়েই ঘটনাস্থলে হাজির হন ফায়ার সার্ভিস সদস্যরা। তারা আগুন নেভানোর পাশাপাশি কারখানায় আটকে পড়া ব্যক্তিদের উদ্ধারে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এ ঘটনায় নিহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করছে কর্তৃপক্ষ।
শিরপুর থানার এক কর্মকর্তা জানান, কয়েকটি সিলিন্ডার বিস্ফোরণ থেকেই আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। পুলিশ ও উদ্ধার তৎপরতায় নিয়োজিতরা অন্তত আটজনের মরদেহ উদ্ধার করেছে। উদ্ধার তৎপরতা চলছে।

সূত্র: ইন্ডিয়া টুডে।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK