শনিবার, ২০ এপ্রিল ২০১৯
Monday, 25 Mar, 2019 12:14:19 am
No icon No icon No icon

জম্মু-কাশ্মির সীমান্তে পাক বাহিনীর গুলিতে ১ ভারতীয় জওয়ান নিহত


জম্মু-কাশ্মির সীমান্তে পাক বাহিনীর গুলিতে ১ ভারতীয় জওয়ান নিহত


টাইমস ২৪ ডটনেট, ভারত: জম্মু-কাশ্মির সীমান্তে পাকিস্তানি সেনাবাহিনীর গুলিতে এক ভারতীয় সেনা জওয়ান নিহত হয়েছেন। পুঞ্চ সেক্টরে পাকিস্তানি বাহিনী যুদ্ধবিরতি লঙ্ঘন করে গুলিবর্ষণ করলে রোববার হরি ওয়াকার নামে ওই জওয়ান নিহত হন। তিনি রাজস্থানের বাসিন্দা ছিলেন। জম্মু-কাশ্মিরের পুঞ্চে নিয়ন্ত্রণরেখা বরাবর  শনিবার সন্ধ্যায় যুদ্ধবিরোধী লঙ্ঘন করে গুলিবর্ষণ ও শেল নিক্ষেপ করলে ভারতীয় জওয়ানরা পাল্টা গুলিবর্ষণ করে তার যথাযথ জবাব দেয়। এসময় এক জওয়ান গুরুতরভাবে আহত হন। তাঁকে আশঙ্কাজনক অবস্থায় পুঞ্চের সামরিক হাসপাতালে ভর্তি করা হলে আজ (রোববার) তিনি মারা যান।
এরআগে গত ২১ মার্চ জম্মু-কাশ্মিরের রাজৌরি জেলায় নিয়ন্ত্রণরেখায় পাকিস্তানি বাহিনী গোলাগুলি বর্ষণ করলে এক ভারতীয় সেনা জওয়ান নিহত হয়েছিলেন। পাকিস্তানি সেনারা সুন্দেরবানি সেক্টরে অগ্রবর্তী চৌকি লক্ষ্য করে গুলিবর্ষণ ও শেল নিক্ষেপ করলে ভারতীয় সেনা জওয়ান রাইফেলম্যান যশ পাল নিহত হন।
গণমাধ্যমের একটি সূত্র বলছে, গত ১৪ ফেব্রুয়ারি জম্মু-কাশ্মিরের পুলওয়ামায় সন্ত্রাসী হামলা এবং ভারতের পক্ষ থেকে পাল্টা জবাব দেয়ার পরে পাকিস্তান একনাগাড়ে যুদ্ধবিরতি লঙ্ঘন করে চলেছে। এপর্যন্ত কমপক্ষে একশ’ বারেরও বেশি যুদ্ধবিরতি লঙ্ঘনের ঘটনা ঘটেছে। পাকিস্তানের পক্ষ থেকে গুলি ও মর্টার হামলার জেরে সীমান্তবর্তী এলাকার বাসিন্দারা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। এমনকি এদেরমধ্যে বেশকিছু মানুষজন বাড়িঘর ছেড়ে অন্যত্র চলে যেতে বাধ্য হয়েছেন। 

সূত্র: পার্সটুডে।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK