বুধবার, ২০ মার্চ ২০১৯
Wednesday, 13 Mar, 2019 12:46:20 am
No icon No icon No icon

ভারত চায় শক্তিশালী ও সমৃদ্ধ বাংলাদেশ


ভারত চায় শক্তিশালী ও সমৃদ্ধ বাংলাদেশ


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: ভারতের রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ বলেছেন যে শক্তিশালী, সমৃদ্ধ ও প্রগতিশীল বাংলাদেশ হচ্ছে ভারতের মৌলিক জাতীয় স্বার্থ। তিনি বলেন, দুই দেশই অভিন্ন চ্যালেঞ্জের মোকাবেলা করছে। সেজন্য আমাদের যৌথ আকাক্সক্ষা দু’দেশের সম্পদ ও সামর্থ্য যৌথভাবে অন্বেষণের সর্বোত্তম পন্থার দিকে এগিয়ে যেতে হবে। বাংলাদেশে সফররত ইয়াং এমপি ও রাজনৈতিক নেতৃবৃন্দের একটি প্রতিনিধিদল মঙ্গলবার সকালে রাষ্ট্রপতি ভবনে তাঁর সঙ্গে সাক্ষাৎ করতে গেলে রামনাম কোবিন্দ এ কথা বলেন।
বাংলাদেশের প্রতিনিধিদলকে স্বাগত জানিয়ে ভারতের রাষ্ট্রপতি বলেন, তিনি বাংলাদেশের পরবর্তী প্রজন্মের নেতাদের সঙ্গে সাক্ষাৎ করতে পেরে খুবই আনন্দিত এ কারণে যে ভারত ও বাংলাদেশের রয়েছে অভিন্ন ইতিহাস, সংস্কৃতি ও পারিবারিক বন্ধন। দু’দেশের অংশীদারিত্ব কিভাবে উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে যেতে সহায়তা করবে সে ব্যাপারে নতুন পন্থা উদ্ভাবনে চিন্তা-চেতনায় প্রত্যয় হতে প্রতিনিধিদলের সদস্যদের প্রতি আহ্বান জানান তিনি।
রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের পর সফররত বাংলাদেশের প্রতিনিধিদল এখানে অবজার্ভার রিসার্চ ফাউন্ডেশন (ওআরএফ) এবং বিবেকানন্দ ফাউন্ডেশন আয়োজিত দু’টি পৃথক সেমিনারে অংশগ্রহণ করেন। পরে আজ সন্ধ্যায় তারা বাংলাদেশ হাইকমিশন আয়োজিত নৈশভোজে যোগ দেবেন। স্বতন্ত্র থিঙ্ক ট্রাঙ্ক ওআরএফ’র আমন্ত্রণে বাংলাদেশের ২০ সদস্যের প্রতিনিধিদল সপ্তাহব্যাপী সফরে রোববার এখানে পৌঁছেছেন। এই সফরে তারা গত সোমবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে সাক্ষাৎ করেন। বৈঠকের পর পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ প্রতিনিধিদলের সৌজন্যে মধ্যাহ্ন ভোজেরও আয়োজন করেন।
প্রতিনিধিদলে রয়েছেন আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া, সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, সানোয়ার হোসেন, জুয়েল আরেং, ফামি গোলন্দাজ বাবেল, নাহিম রাজ্জাক, নাইমুর রহমান দুর্জয়, রাজী মোহাম্মদ ফখরুল, সাবেক সংসদ সদস্য অনুপম শাহজাহান জয়, দলীয় নেতা সুফি ফারুক ও উম্মে রাজিয়া। এছাড়া বিকল্পধারার যুগ্ম মহাসচিব ও সংসদ সদস্য মাহি বি চৌধুরী এবং স্বতন্ত্র সংসদ সদস্য মুজিবুর রহমান চৌধুরী (নিক্সন চৌধুরী) প্রতিনিধিদলে রয়েছেন। 

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK