রবিবার, ১০ নভেম্বর ২০১৯
Sunday, 20 Oct, 2019 05:05:05 pm
No icon No icon No icon

জনগণ ঐক্যফ্রন্টের ডাকে সাড়া দিচ্ছে না : হাছান

//

জনগণ ঐক্যফ্রন্টের ডাকে সাড়া দিচ্ছে না : হাছান

টাইমস ২৪ ডটনেট, ঢাকা : বিভিন্ন ইস্যুতে ঐক্যফ্রন্টের জনসভাকে স্বাগত জানিয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ রোববার বলেছেন, তবে, জোটটি রাজনীতির মাঠে সক্রিয় না থাকায় দেশবাসী আর তাদের ডাকে সাড়া দিচ্ছে না। রাজধানীর তথ্য ভবনে দিনব্যাপী কর্মশালার উদ্বোধনের পর তিনি সাংবাদিকদের একথা বলেন। মন্ত্রী বলেন, ‘ঐক্যফ্রন্ট রাজনীতির মাঠে ফেরার চেষ্টা করছে। কিন্তু তারা আন্দোলন করার মতো কোন ইস্যু পাচ্ছে না।’ গণ-যোগাযোগ বিভাগ (এমসিডি) বার্ষিক উদ্ভাবনী কর্ম পরিকল্পনার আওতায় জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দেয়ার উপায় উদ্ভাবনের লক্ষে জেলা তথ্য কর্মকর্তাদের জন্য কর্মশালাটির আয়োজন করে। এমসিডি’র মহাপরিচালক মো. জাকির হোসেনের সভাপতিত্বে তথ্য প্রতিমন্ত্রী ড. মুরাদ হাসান ও তথ্য সচিব আব্দুল মালেক বিশেষ অতিথি হিসেবে উদ্বোধনী অধিবেশনে বক্তব্য রাখেন। হাছান বলেন, ‘গণতন্ত্র জোরদার করার জন্য আমরা শক্তিশালী বিরোধী দল চাই। আমরা চাই, শক্তিশালী বিরোধী দল পার্লামেন্টে আমাদের কাজের গঠনমূলক সমালোচনা করার পাশাপাশি রাজপথেও সক্রিয় থাকুক।’
আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান বলেন, ঐক্যফ্রন্ট ভিন্ন জনসভা করছে। তবে, তারা আন্দোলন গড়ে তোলার মতো কোন ইস্যু পাচ্ছে না। এ জন্য অত্যন্ত তুচ্ছ বিভিন্ন ঘটনাকেই তারা ইস্যু বানাতে চাইছে।’
এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, দেশবাসী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পরপর তিন মেয়াদে নির্বাচিত করেছে। কিন্তু বিএনপি দাবি করছে যে সরকারের রাষ্ট্র পরিচালনা করার কোন নৈতিক অধিকার নাই। এটা নতুন না। আমরা বিগত ১১ বছরে ধরে একই কথা শুনে আসছি।’
ক্যাসিনোর বিরুদ্ধে সাম্প্রতিক অভিযান সম্পর্কে হাছান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্র থেকে সব অনিয়ম ও দুর্নীতি নির্মূলের পদক্ষেপ নিয়েছেন। পর্যায়ক্রমে সকল দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী আত্মকেন্দ্রিক না হতে সবার প্রতি আহ্বান জানিয়ে বলেন, মানুষের মঝে দেশপ্রেম ও মূল্যবোধের পাশাপাশি তাদের সুপ্ত মেধা বিকাশের মাধ্যমে উন্নত জাতি গড়তে হবে।
তিনি বলেন, বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলছে। এজন্য আমরা দেশব্যাপী অবকাঠামো উন্নয়ন করছি। কিন্তু আমরা এমন একটি জাতি চাই যেখানে দেশপ্রেম ও মূল্যবোধের প্রাধান্য থাকবে।
তথমন্ত্রী বলেন, মানুষ এখন কেবল নিজেদের নিয়েই চিন্তা করছে। এজন্য প্রতিনিয়ত সামাজিক সমস্যা বেড়েই চলছে। কিন্তু আমরা এ ধরনের সমাজ চাই না।
হাছান তথ্য কর্মকর্তাদের এমন একটি নতুন ও গতিশীল কর্মপরিকল্পনা প্রণয়নের আহ্বান জানান যাতে সেবাসমূহ মানুষের দোরগোড়ায় পৌঁছে যায়। তিনি সরকারের উন্নয়ন প্রকল্প সম্পর্কে মানুষকে অবহিত করার ব্যাপারেও কর্মকর্তাদের আহ্বান জানান।
প্রতিমন্ত্রী ড. মুরাদ হাসান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে। তিনি এমন অনন্য অগ্রগতি সাধন করেছেন যে, যা প্রতিটি ক্ষেত্রে বিকশিত হয়ে জাতির মাঝে সমৃদ্ধি এনেছে।
সূত্র: বাসস।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK