শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯
Sunday, 01 Sep, 2019 01:01:48 am
No icon No icon No icon

বোমা হামলায় এলজিআরডি মন্ত্রীর প্রটোকলের পুলিশসহ ২ জন গুরুতর আহত

//

বোমা হামলায় এলজিআরডি মন্ত্রীর প্রটোকলের পুলিশসহ ২ জন গুরুতর আহত


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: ঢাকায় সায়েন্স ল্যাবরেটরি মোড়ে শনিবার রাত সোয়া ৯টার দিকে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী (এলজিআরডি) তাজুল ইসলামের নিরাপত্তায় নিয়োজিত (প্রটেকশন) পুলিশকে লক্ষ্য করে বোমা নিক্ষেপ করেছে দুর্বৃত্তরা। বোমা বিস্ফোরিত হয়ে প্রটেকশন পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) এবি শাহাবুদ্দিন এবং সেখানে দায়িত্বরত ট্রাফিক পুলিশের কনস্টেবল আমিনুল ইসলাম (৩২) গুরুতর আহত হয়েছেন। আহত দুই পুলিশ সদস্যকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। শাহবাগ থানার ওসি (অপারেশন) শাহাব উদ্দিন জানান, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী (এলজিআরডি) মো. তাজুল ইসলামের গাড়িবহরে প্রটোকলের দায়িত্বপালন করছিলেন এএসআই এবি শাহাবুদ্দিন। মন্ত্রীর গাড়িবহরটি সাইন্স ল্যাবরেটরিজ মোড়ে আসার আগে রাস্তায় গাড়ি থেকে নেমে সড়ক ক্লিয়ার করছিলেন এএসআই। এ সময় হঠাৎ বোমা বিস্ফোরণ হয়।

southeast
এলজিআরডি মন্ত্রী তাজুল ইসলামের সহকারী একান্ত সচিব মো. জাহিদ হোসেন চৌধুরী  বলেন, মন্ত্রী গাড়িতে ছিলেন। তাকে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশের গাড়িটি সামনে ছিল। একজন পুলিশ সদস্য প্রটেকশনের গাড়ি থেকে নেমে ট্রাফিক পুলিশের সঙ্গে যানজট নিরসনে কাজ করছিলেন। তখনই বোমাটি বিস্ফোরণ হয়। এতে প্রটেকশনের থাকা পুলিশের এএসআই শাহাবুদ্দিন আহত হন। তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তিনি আরও বলেন, ঘটনার পর মন্ত্রী তাজুল ইসলাম ওই এলাকা থেকে চলে যান। তার গাড়িতে কিছু হয়নি। তিনি সুস্থ আছেন।

সাইন্স ল্যাব এলাকায় বোমা হামলা, দুই পুলিশ আহত
ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়া দাবি করেছেন, ট্রাফিক বক্সে থাকা পুলিশ সদস্যদের লক্ষ্য করে ককটেলটি নিক্ষেপ করা হয়েছিল। তিনি বলেন, দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরি, জনগণের মধ্যে ভীতি সঞ্চার ও পুলিশের মনোবল ভেঙে দেওয়ার জন্য এই হামলা হতে পারে বলে আমরা প্রাথমিকভাবে ধারণা করছি। এ ঘটনার পর ঘটনাস্থলে গিয়ে রাত ১১টার দিকে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।
উল্লেখ্য, এর আগে ঢাকার গুলিস্তান ও মালিবাগে পুলিশের ওপর হাতবোমা হামলা চালানো হয়েছিল।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK