মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯
Monday, 24 Jun, 2019 01:48:49 am
No icon No icon No icon

মৌলভীবাজারে ট্রেনের বগি খালে পড়ে নিহত ৮, গরুতর আহত ২৫০

//

মৌলভীবাজারে ট্রেনের বগি  খালে পড়ে নিহত ৮, গরুতর আহত ২৫০

টাইমস ২৪ ডটনেট, ঢাকা: মৌলভীবাজারের কুলাউরায় সিলেট থেকে ঢাকাগামী আন্তঃনগর উপবন এক্সপ্রেস দুর্ঘটনার কবলে পড়েছে। লাইন থেকে বিচ্ছিন্ন হয়ে ট্রেনের তিনটি বগি খালে পড়ে গেছে। এর মধ্যে একটি বগি পানিতে পড়েছে। এতে রোববার গভীর রাত ১টা ৪০ মিনিট পর্যন্ত ৮ জনের মৃত্যু হয়েছে এবং অন্তত ২৫০ জন যাত্রী গুরুতর হয়েছেন। এদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। মৃত্যুর সংখ্যা আরো বাড়তে পাড়ের বলে আখাউড়ায় কর্মরত রেলের নিরাপত্তাবাহিনীর সিআই সিরাজ উদ্দিন নিশ্চিত করেছেন রোববার রাত দেড়টার দিকে।
জানা গেছে, সিলেট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া আন্তঃনগর উপবন এক্সপ্রেস ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়েছে। রোববার রাত পৌনে ১২টার দিকে ট্রেনটির দুটি বগি লাইনচ্যুত হয়ে খালে পড়ে যায় এবং একটি বগি উল্টে পানিতে পড়ে যায়। মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার বরমচাল স্টেশন থেকে ২০০ মিটার দূরে কালা মিয়া বাজার সংলগ্ন একটি ব্রিজে এ দুর্ঘটনা ঘটে।


স্থানীয় বাসিন্দা বরমচাল স্কুল এন্ড কলেজের প্রভাষক হুমায়ুন কবির জানান, কুলাউড়ার বরমচাল স্টেশন সংলগ্ন একটি ব্রিজে হঠাৎ ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়ে খালে পড়ে যায় এবং একটি বগি উল্টে যায়। এতে ঘটনাস্থলে দুই জনের মৃত্যু হয়েছে এবং লাইনচ্যুৎ বগির যাত্রী ছাড়াও মারাত্মক ঝাঁকুনিতে অন্তত ২৫০ যাত্রী আহত হয়েছেন বলে জানান তিনি।
সিলেটের নিরাপত্তা বাহিনীর ওসি নুর মোহাম্মদ জানান, সিলেট-ঢাকা মহাসড়কে ভারী যান চলাচল বন্ধ থাকায় ট্রেনের ওপর নির্ভরশীল হয়ে পড়েন ঢাকাগামী যাত্রীরা। ফলে ধারণক্ষমতার চেয়ে বেশি যাত্রী নিয়ে ট্রেনটি সিলেট থেকে ছেড়ে যায়।
দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা ঘটনাস্থলে পৌছেছে। তবে কর্তৃপক্ষের কেউ এখনও হতাহতের বিষয়টি নিশ্চিত করেনি।
এই ট্রেনের যাত্রী আরটিভির স্টাফ রিপোর্টার আশিক মাহমুদ বলেন, ট্রেন দুর্ঘটনায় বহু যাত্রী হতাহত হয়েছেন। ট্রেনটির যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK