রবিবার, ১৬ জুন ২০১৯
Wednesday, 05 Jun, 2019 10:02:15 am
No icon No icon No icon

বৃষ্টি উপেক্ষা করে জাতীয় ঈদগাহ ময়দানে ধর্মপ্রাণ মুসলমানের ঢল

//

বৃষ্টি উপেক্ষা করে জাতীয় ঈদগাহ ময়দানে ধর্মপ্রাণ মুসলমানের ঢল


শামীম চৌধুরী, টাইমস ২৪ ডটনেট, ঢাকা: বছর ঘুরে আবার এলো খুশির ঈদ। ২৯ দিন সিয়াম সাধনার পর বাংলাদেশে পালিত হচ্ছে ঈদুল ফিতর। ঈদের এই খুশিতে বাগড়া দিয়েছে বৃষ্টি। আজ বুধবার সকাল থেকেই কোথাও ঝিরিঝিরি, কোথাও মুষলধারে বৃষ্টি হচ্ছে। ঈদের নামাজ আদায় করতে বৃষ্টি উপেক্ষা করে রাজধানীর জাতীয় ঈদগাহ ময়দানে ধর্মপ্রাণ মুসলমানের ঢল নেমেছে। বৃষ্টির কারণে জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের জামাত অনুষ্ঠিত হয় কিছুটা দেরিতে। সকাল ৬টা থেকে জাতীয় ঈদগাহ ময়দানে আসতে শুরু করেন মুসল্লিরা।
ঈদের প্রধান এই জামাতে অংশ নেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, মন্ত্রিসভার সদস্যরা, তিন বাহিনীর প্রধান, সংসদ সদস্য, রাজনীতিবিদ, সামরিক-বেসামরিক কর্মকর্তারা। নামাজে ইমামতি করেন জাতীয় মসজিদ বায়তুল মোকারমের জ্যৈষ্ঠ পেশ ইমাম মুফতি মাওলানা মিজানুর রহমান।

জাতীয় ঈদগাহে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের নামাজ আদায়
এদিকে জাতীয় ঈদগাহের প্রবেশপথে বসানো হয় কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা। একাধিক নিরাপত্তা বেষ্টনীতে তল্লাশি শেষে সারিবদ্ধ ভাবে ঈদগাহ ময়দানে প্রবেশ করেন মুসল্লিরা। পুরুষের পাশাপাশি কয়েক হাজার নারীও এখানে নামাজ আদায় করেন। তবে মুষলধারে বৃষ্টির কারণে মুসল্লিদের জাতীয় ঈদগাহ ময়দানে প্রবেশ করতে কিছুটা বেগ পেতে হয়।

বৃষ্টিতে দুর্ভোগে ঈদের প্রধান জামাতের মুসল্লিরা
ঈদ জামাত ঘিরে জাতীয় ঈদগাহের নিরাপত্তায় সর্বোচ্চ ব্যবস্থা নিয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। ঈদগাহ ময়দানে নেয়া হয়েছে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা। নামাজ পড়তে যাওয়ার সময় জায়নামাজ ও ছাতা ছাড়া অন্য কিছু সঙ্গে না নিতে মুসল্লিদের পরামর্শ দেয় ঢাকার মহানগর পুলিশ। পুরো এলাকা সিসি ক্যামেরার পাশাপাশি এসএসএফ, পুলিশ, র‌্যাব ও গোয়েন্দা সংস্থার নজরদারিতে ছিল।

Eid-Jamat-4

Eid-Jamat-6

Eid-Jamat-1

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK