মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর ২০১৯
Saturday, 01 Jun, 2019 11:32:12 am
No icon No icon No icon

ঈদ যাত্রায় ট্রেনের সিডিউল বিপর্যয়, যাত্রীরা চরম ভোগান্তিতে

//

ঈদ যাত্রায় ট্রেনের সিডিউল বিপর্যয়, যাত্রীরা চরম ভোগান্তিতে


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: ঈদের সময় যত ঘনিয়ে আসছে ট্রেনের সিডিউল ততই বেশি বিলম্ব হচ্ছে। শুক্রবার কমলাপুর ও বিমানবন্দর রেলস্টেশন থেকে কিছু ট্রেন নির্ধারিত সময়ের ৬-৭ ঘণ্টা পরেও ছেড়ে গেছে বলে জানিয়েছেন ঢাকা রেলস্টেশনের ম্যানেজার আমিরুল ইসলাম। আজ শনিবার বিমানবন্দর রেলস্টেশনে সরেজমিনে দেখা গেছে, ভোর থেকে বেলা ১১টা পর্যন্ত বিমানবন্দর রেলস্টেশন থেকে বিভিন্ন জেলার উদ্দেশ্যে ট্রেন ছেড়ে যাচ্ছে। প্রতিটি ট্রেনেই নির্ধারিত সময়ের ১ থেকে ৭ ঘণ্টা বিলম্বে ছেড়েছে। ফলে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। নির্ধারিত সময়ে ট্রেন ধরতে অনেকে সেহেরি খেয়ে পরিবার পরিজনদের নিয়ে স্টেশনে পৌঁছালেও ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করেও গন্তব্যের ট্রেনের দেখা পায়নি। এতে করে ঈদের সময় যত ঘনিয়ে আসছে ভোগান্তি ততই বাড়ছে। বিলম্বে এলেও ট্রেনে উঠা নিয়ে শুরু হয় আরেক যুদ্ধ। অনেকে টিকিট না পেয়ে জীবনের ঝুঁকি নিয়ে উঠছেন ট্রেনের ছাদে।
অপরদিকে, ঢাকার কমলাপুর রেলস্টেশন আজ শনিবার সকাল থেকেই যাত্রীদের উপস্থিতিতে গমগম করছিল। স্টেশনের  মাইকে যাত্রীদের উদ্দেশে বলা হচ্ছিল ‘ট্রেন ছাড়তে বিলম্ব হওয়ায় আমরা আন্তরিকভাবে দুঃখিত।’ ঢাকা থেকে রংপুর যাওয়ার ‘রংপুর এক্সপ্রেস’ ট্রেনটি এই রেলস্টেশন থেকে ছেড়ে যাওয়ার নির্দিষ্ট সময় ছিল সকাল ৯টা। সেটি ছাড়ে অনেক দেরিতে। সকাল ৮টা বাজার আগে থেকেই কমলাপুর রেলস্টেশনে অপেক্ষায় ছিল হাজারো যাত্রী। এই ট্রেনে আসন ৬৬২টি। দাঁড়িয়েও ছিল অসংখ্য যাত্রী। 
রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন বলেন, তিনি ঢাকা কমলাপুর রেলস্টেশনে গেলে উদ্ভূত পরিস্থিতিতে পড়েন। তিনি যাত্রীদের বলেন সময়মতো ট্রেন ছাড়তে বিকল্প ট্রেন রাখা হবে।
আরএনবি’র সিআই সাইদুর রহমান জানান, উত্তরবঙ্গ থেকে ঢাকায় ফেরার পথে বঙ্গবন্ধু সেতুর কাছে রেলপথের বড় একটি অংশে ট্রেনকে ধীরে চলতে হয়েছে। ফলে রংপুর এক্সপ্রেসসহ বিভিন্ন ট্রেন কমলাপুরে পৌঁছাতে দেরি হয়েছে। এ ছাড়া কমলাপুরে ওয়াস ফিটে পরিষ্কার-পরিচ্ছন্নতার জন্য ট্রেন প্ল্যাটফর্মে আসতে দেরি হচ্ছে।

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK