শনিবার, ২০ জুলাই ২০১৯
Thursday, 09 May, 2019 01:08:13 am
No icon No icon No icon

মিয়ানমারের ইয়াঙ্গুনে বাংলাদেশের বিমান দুর্ঘটনায় ১৫ জন আহত

//

মিয়ানমারের ইয়াঙ্গুনে বাংলাদেশের বিমান দুর্ঘটনায় ১৫ জন আহত


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: মিয়ানমারের ইয়াঙ্গুন বিমানবন্দরে অবতরণের সময় দুর্ঘটনায় পড়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট। বুধবার সন্ধ্যা ৬ টা ২২ মিনিটে ঢাকা থেকে ইয়াঙ্গুনগামী ফ্লাইটটি ইয়াঙ্গুন বিমানবন্দরে অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে পড়ে। খারাপ আবহাওয়ার কারণে এ দুর্ঘটনা ঘটে বলে মিয়ানমারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মঞ্জুরুল করিম খান চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, পাইলটসহ প্রায় সব যাত্রীই কমবেশি আহত হয়েছেন। তাদের মধ্যে ১৫ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনার পর বিমানটি বিধ্বস্ত হলেও এতে আগুন ধরেনি। ফলে যাত্রীরা নিরাপদে নেমে আসতে সক্ষম হয়েছেন।


বিমানবন্দর সূত্র থেকে পাওয়া ছবিতে দেখা যায়, রানওয়ের পাশে ঘাসে আছড়ে পড়া বিমানটির সামনের অংশ ভেঙে গেছে এবং মাঝ বরাবর ফটল ধরেছে। দুর্ঘটনা কবলিত বিমানটি ড্যাশ-৮ মডেলের।
সূত্র জানায়, বুধবার রাত ১১টা ২০ মিনিটে বিশেষ একটি ফ্লাইট ড্যাশ-৮ কিউট-৪০০ ঢাকার শাহজালাল বিমানবন্দর থেকে মিয়ানমারের উদ্দেশে ছেড়ে যায়। বিশেষ এ ফ্লাইটে রয়েছে বাংলাদেশ এয়ারলাইন্সের চিফ অফ ফ্লাইট সেফটি ক্যাপ্টেন সোয়েব চৌধুরীর নেতৃত্বে একটি দল। ফ্লাইটটি নিয়ে যান ক্যাপ্টেন আনিস। তবে মিয়ানমার থেকে আহত যাত্রীদের নিয়ে ফ্লাইটটি আবার রাতেই ঢাকায় ফিরবে কিনা তা জানা যায়নি।

আহত যাত্রীদের আনতে মিয়ানমার গেল বিমানের বিশেষ ফ্লাইট
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মহিবুল হক বলেন, বিমানের বিজি ১৬০ এ মোট ৩৩ আরোহী ছিলেন। তাদের মধ্যে দুজন পাইলট ও দুজন কেবিন ক্রুও ছিলেন। যাত্রীরা অক্ষত আছেন। তবে কয়েকজন যাত্রী হয়তো সামান্য ব্যথা পেয়েছেন। পাইলট ও যাত্রীদের চিকিৎসার জন্য ঢাকা থেকে চিকিৎসক পাঠানো হয়েছে। এ ঘটনার পর ইয়াংগুন বিমানবন্দরের ফ্লাইট চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK