শুক্রবার, ১৭ মে ২০১৯
Thursday, 18 Apr, 2019 10:44:07 am
No icon No icon No icon

মালিবাগে কাঁচাবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড: ২৫০টি দোকান পুড়েছে

//

মালিবাগে কাঁচাবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড: ২৫০টি দোকান পুড়েছে


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: মালিবাগ এলাকায় মালিবাগ কাঁচা বাজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ ভোরে এ আগুন লাগলেও ফায়ার সার্ভিসের চেষ্টায় তা এক ঘণ্টার মধ্যেই নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। এতে প্রায় ২৫০টি দোকান পুড়ে গেছে বলে জানা গেছে।  অগ্নিকাণ্ডে ৫ কোটি টাকা ক্ষতি হয়েছে বলে জানা গেছে। ব্যবসায়ীদের চোখেমুখে সর্বস্বান্ত হওয়ার উদ্বিগ্নতা দেখা গেছে। আজ বৃহস্পতিবার ভোর ৫টা ২৭ মিনিটে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বলে জানা গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট প্রায় একঘণ্টা চেষ্টা চালিয়ে ভোর ৬টা ৩৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার জুয়েল আহমদ অগ্নিকাণ্ডের বিষয়টি নিশ্চিত করেছেন।
জানা গেছে, একটি পলিথিনের দোকান থেকে আগুনের সূত্রপাত হয় ভোর ৫টার দিকে। এরপরই অন্য দোকানে আগুন ছড়িয়ে পড়ে। তবে অনেকেই শর্ট সার্কিটের কারণে আগুন লাগতে পারে বলে মনে করছেন। আগুন নেভানোর আগেই পুড়ে গেছে কাঁচা বাজারের প্রায় ২৫০টি দোকান।
এদিকে সকালে দোকান খুলতে এসেই ব্যবসায়ীদের কাঁচাবাজারে নিজের দোকান পুড়তে দেখেন। স্থানীয় লোকজন, ব্যবসায়ী ও ফায়ার সার্ভিসের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে এলেও দোকানের মালামাল সব পুড়ে ছাই হয়ে গেছে।
বাজারের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের চোখেমুখে সর্বস্বান্ত হওয়ার উদ্বিগ্নতা। মলিন চেহারায় তাকিয়ে আছেন পুড়ে যাওয়া দোকানগুলোর দিকে। তাদের মধ্যে বাজারের সামনে বসে বিলাপ করতে দেখা যায় অনেককে। আগুনে পাঁচ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছে বাজার কমিটি। আগুনে বাজারের প্রায় সব দোকান পুড়ে যায়। বেশিরভাগ দোকানের মজুদকৃত আলু, চালসহ সব মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। মাছ, সবজি ও ডিমের প্রত্যেকটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। ছাগল পুড়েছে প্রায় ৩০টি। পুড়েছে দুটি গরু, মাছ ও মুরগি। তবে দারোয়ানের বুদ্ধিমত্তার কারণে একটি মেসের সবাই প্রাণে অল্পের জন্য বেঁচে গেছেন।
মালিবাগবাজার বণিক সমবায় সমিতির কার্যকরী কমিটির সদস্য মো. নুরুল হক নুরু বলেন, ২৬০টির দোকান কোনটির অবশিষ্ট নেই, নগদ টাকাও পুড়েছে। এতে প্রায় ৫ কোটি টাকার মতো ক্ষতি হয়েছে।
ফায়ার সার্ভিসের উপপরিচালক দিলীপ কুমার ঘোষ বলেন, ২০-২৫ জনকে নিরাপদ স্থানে বের করা হয়েছে। এ ঘটনায় ২০টির মতো ছাগল পুড়েছে। তবে তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি। তদন্ত কমিটি গঠন করে এর কারণ বের করা হবে।
ফায়ার সার্ভিস জোন-৬ এর পরিচালক কাজী নজমুজ্জামান বলেন, খবর পেয়েই আমরা ঘটনাস্থলে আসি। পানির কানেকশন দিতে ২ মিনিটের মতো সময় প্রয়োজন হয়। তাই অনেকেই মনে করতে পারেন পানি দিতে দেরি হয়েছে। আমাদের চেষ্টার কোনো ত্রুটি ছিল না।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK