শনিবার, ১৬ মার্চ ২০১৯
Saturday, 23 Feb, 2019 07:34:20 pm
No icon No icon No icon

ঢাকার চকবাজারে আগুনে প্রাণহানির ঘটনায় জাতিসংঘ মহাসচিব সৌদি বাদশা ও যুবরাজের শোক


ঢাকার চকবাজারে আগুনে প্রাণহানির ঘটনায় জাতিসংঘ মহাসচিব  সৌদি বাদশা ও যুবরাজের শোক


টাইমস ২৪ ডটনেট, ঢাকা : রাজধানীর পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ব্যাপক প্রাণহানির ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস, সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদ এবং যুবরাজ মোহাম্মদ বিন সালমান। জানা গেছে, নিউইয়র্কে জাতিসংঘ মিশনের মাধ্যমে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে পাঠানো এক শোকবার্তায় জাতিসংঘ মহাসচিব বলেন, নির্মম এই ঘটনায় যাঁরা নিহত হয়েছেন, তাদের পরিবার ও বাংলাদেশের জনগণের প্রতি রইল গভীর সমবেদনা। সেই সঙ্গে ২০ ফেব্রুয়ারির সেই ঘটনায় যাঁরা আহত রয়েছেন তাদের দ্রæত আরোগ্য কামনা করছি। জাতিসংঘ মহাসচিব অগ্নিকাণ্ডের ঘটনায় উদ্ধার তৎপরতার প্রশংসা করেছেন। পাশাপাশি যেকোনো ধরনের সহায়তারও আশ্বাস দিয়েছেন।
গত বুধবার রাতে পুরান ঢাকার প্রসাধনসামগ্রী ও প্লাস্টিক পণ্যের অন্যতম ব্যবসাকেন্দ্র চুড়িহাট্টায় আগুন লেগে ৬৭ জন নিহত হন। এলাকাটির বেশির ভাগ বাড়ির নিচে গড়ে তোলা কারখানা ও গুদামে রয়েছে অতি দাহ্য বস্তু। আগুন লাগলে বের হওয়ারও পথ নেই। ফায়ার সার্ভিসের গাড়িগুলো এসব গলিতে ঢুকতে পারে না। গত বুধবার অগ্নিকান্ড এতগুলো মানুষ মারা যাওয়ার অন্যতম কারণ ছিল এটি।
চকবাজার, চুড়িহাট্টা এলাকায় বিভিন্ন ধরনের প্রসাধনসামগ্রী তৈরির কারখানা বাড়িতে বাড়িতে, যার বেশির ভাগই ‘নকল’ বলে স্বীকার করছেন ব্যবসায়ীরা।
অপরদিকে, অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদ এবং যুবরাজ মোহাম্মদ বিন সালমান শোক প্রকাশ করেছেন। সৌদি বাদশাহ ও দুই পবিত্র মসজিদের রক্ষক সালমান রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছে পাঠানো শোক বার্তায় বলেন, আমরা ঢাকার চকবাজারে সংগঠিত ভয়াবহ অগ্নিকান্ডে খবর জানতে পেরেছি, যাতে বহু সংখ্যক মানুষ নিহত ও আহত হয়েছেন। আমি আমার নিজের নামে এবং সৌদি সরকার ও জনগণের পক্ষে ক্ষতিগ্রস্ত পরিবার ও বাংলাদেশের জনগণের প্রতি আন্তরিক সমবেদনা প্রকাশ এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি, যোগ করেন তিনি।
অন্যদিকে, রাষ্ট্রপতি হামিদের কাছে যুবরাজ মোহাম্মদ তার পাঠানো শোক বার্তায় দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা প্রকাশ এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন।

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK