বুধবার, ২২ মে ২০১৯
Saturday, 16 Feb, 2019 11:43:17 am
No icon No icon No icon

আখেরি মোনাজাতে দেশ ও জাতির কল্যাণ কামনা

//

আখেরি মোনাজাতে দেশ ও জাতির কল্যাণ কামনা


এমএবি সুজন, শামীম চৌধুরী, কাউসার আকন্দ, সহিদুল ইসলাম রেজা, টাইমস ২৪ ডটনেট, ঢাকা: বাংলাদেশে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো মাওলানা জোবায়ের পন্থীদের আয়োজনে ৫৪তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত অনুষ্ঠিত হয়। শনিবার সকাল ১০টা ৪২ মিনিটে এ মোনাজাত শুরু হয়। শেষ হয় বেলা ১১টা ৭ মিনিটে। মোনাজাতে মুসলিমসহ বিশ্ববাসীর কল্যাণ কামনা করা হয়। বাংলাদেশের হাফেজ মাওলানা জোবায়ের এ মোনাজাত পরিচালনা করেন। আখেরি মোনাজাতে অংশ নিতে শুক্রবার ভোর থেকেই মুসল্লিদের ঢল আসতে থাকে টঙ্গীর ইজতেমা ময়দানে। আখেরি মোনাজাতকে কেন্দ্র করে নেয়া হয় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা।

বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত চলছে
মাওলানা জোবায়েরের অনুসারীদের পরিচালনায় দুই দিনের বিশ্ব ইজতেমা আজ আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো। রোববার বাদ ফজর থেকে ভারতের মাওলানা সাদ অনুসারীদের পরিচালনায় দু’দিনব্যাপী ইজতেমা শুরু হবে। সোমবার সকালে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের ৫৪তম বিশ্ব ইজতেমা।


গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার ওয়াই এম বেলালুর রহমান জানান, আখেরি মোনাজাতের পর মুসল্লিদের বাড়ি ফেরা পর্যন্ত ইজতেমা ময়দানসহ আশপাশের এলাকায় পুলিশের নিরাপত্তা অব্যাহত থাকবে। এ ছাড়া সাদা পোশাকে মুসল্লিদের বেশে খিত্তায় খিত্তায় পুলিশ মোতায়েন রয়েছে। মোনাজাতে অংশ নিতে শুক্রবার সন্ধ্যার পর থেকে গাজীপুরের চান্দনা চৌরাস্তা এলাকা থেকে বিভিন্ন যানবাহনে করে মুসল্লিরা ইজতেমা ময়দানের দিকে যান। শুক্রবার রাত ১২টা থেকে যানবাহন চালাচল বন্ধ থাকায় শনিবার ভোর থেকে মুসল্লিরা হেঁটে ইজতেমা ময়দানে যান। অনেক মুসল্লি ইজতেমা ময়দানে গিয়ে ফজরের নামাজ আদায় করেছেন।
আখেরি মোনাজাত শেষে শনিবার রাত ১২টার মধ্যে মাওলানা জোবায়ের অনুসারীরা ইজতেমা ময়দান থেকে নিজ নিজ গন্তব্যে চলে যাবেন। এরপরে আগামীকাল রবিবার থেকে শুরু হবে মাওলানা সাদ অনুসারীদের ৫৪তম বিশ্ব ইজতেমা। ইজতেমা ১৭ ও ১৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা চলবে ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত।

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK