শুক্রবার, ১৫ মার্চ ২০১৯
Thursday, 14 Feb, 2019 08:53:37 pm
No icon No icon No icon

সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে বয়াবহ আগুন


সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে বয়াবহ আগুন

টাইমস ২৪ ডটনেট, ঢাকা : রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের নতুন ভবনের তৃতীয় তলায় স্টোর রুমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট। শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের একটি ভবনে তৃতীয় তলায় স্টোর রুমে আগুন লেগেছে। বৃহস্পতিবার সন্ধ্যা ৫টা ৫০ মিনিটের দিকে আগুনের সূত্রপাত হয়। ইসমাইল নামে এক ব্যক্তি হাসপাতালের একটি ভবন থেকে ধোয়া উড়তে দেখেন। তিনিই প্রথম ফায়ার সার্ভিসে খবর দেন। তার খবরের পরপরই ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট সেখানে আসে। তবে শুরুতেই পানি পাচ্ছিল না ফায়ার সার্ভিসের সদস্যরা । পরে কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের পুকুর থেকে পানি তুলে আগুন নেভানোর কাজ শুরু করে।
ফায়ার সার্ভিসের কর্মকর্তারা বলছেন, সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের তৃতীয় তলার ১১ ও ১২ নম্বর ওয়ার্ডের মাঝামাঝি একটি জায়গা থেকে আগুনের সূত্রপাত বলে মনে করা হচ্ছে। আগুন লাগার পরপরই রোগীদের হাসপাতালের ভবন থেকে সরিয়ে নেওয়া হয়েছে। অনেক রোগীকেই হাসপাতালের সামনের সড়কে দেখা গেছে। আইসিইউতে থাকা রোগীদেরও সেখান থেকে সরিয়ে নেওয়া হয়েছে।
শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাধারণ ছাত্র ও ছাত্রলীগের নেতা কর্মীদের সেখান থেকে রোগীদের সরিয়ে নিতে এবং আগুন নেভানোর কাজে সহায়তা করতে দেখা গেছে।
ঢাকা বেসরকারি অ্যাম্বুলেন্স সেবাদাতাদের সংগঠনের সভাপতি লিটন বলেন, তারা এখন পর্যন্ত অ্যাম্বুলেন্সে করে ৭৫ জন রোগীকে সরিয়ে নিয়েছেন। এ জন্য তারা কোনো টাকা নিচ্ছেন না। আগুন লাগার খবর পেয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন সেখানে উপস্থিত হয়েছেন। তিনি সার্বিক বিষয় তদারকি করছেন।
হাসপাতালে রোগীর স্বজনেরা জানান, আগুন লাগার খবরে রোগী ও স্বজনদের মধ্যে আতঙ্ক দেখা দেয়। ভয়ে অনেকেই হাসপাতাল থেকে বেরিয়ে আসেন। পরে মুমূর্ষু অবস্থার কিছু রোগীকে অ্যাম্বুলেন্সে করে কর্তৃপক্ষ অন্য হাসপাতালে পাঠিয়েছে। আগুন লাগার পরপরই হাসপাতালটির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়। তবে সোয়া ৭টার দিকে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়।
ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার মো. রাসেল শিকদার জানান, গতকাল বৃহস্পতিবার বিকেল ৫টা ৫০ মিনিটে আগুনের সূত্রপাত। অগ্নিকাণ্ডের খবর পেয়ে তেজগাঁও ও মোহাম্মদপুর থেকে ১৫টি ইউনিট পাঠানো হয়। সর্বশেষ খবর অনুযায়ী বৃহস্পতিবার রাত ৯টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি। এছাড়া তাৎক্ষণিকভাবে আগুনের কারণ জানা যায়নি।
ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স সদর দফতরের অপারেটর শাহাদাত হোসেন জানান, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের নতুন ভবনের তৃতীয় তলায় স্টোর রুমে এ আগুনের ঘটনা ঘটেছে। তবে, তাৎক্ষণিক অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়-ক্ষতির পরিমাণ জানা যায়নি।
শেরেবাংলা নগর থানার এসআই রাজিব জানান, হাসপাতালের নতুন ভবনের স্টোর রুমে আগুন লাগে। এখন পর্যন্ত কেউ হতাহত হয়নি।

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK