মঙ্গলবার, ২৫ জুন ২০১৯
Sunday, 16 Dec, 2018 10:13:11 pm
No icon No icon No icon

বিজয় দিবসে জনতার ঢল

//

বিজয় দিবসে জনতার ঢল


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: রোববার মহান বিজয় দিবস। বাঙালির বিজয়ের দিন। ১৯৭১ সালে দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহিদের আত্মত্যাগ, আর দুই লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে এই দিনে বাঙালি জাতি ছিনিয়ে আনে বিজয়ের লাল সবুজ পতাকা। পাকিস্তানি হানাদার বাহিনীর আত্মসমর্পণের মধ্য দিয়ে অবসান ঘটে দীর্ঘদিনের শোষণ বঞ্চনার। বিজয় দিবসে শ্রদ্ধা জানাতে ১৬ ডিসেম্বর, রবিবার সাভারে অবস্থিত জাতীয় স্মৃতিসৌধে আপামর জনতার ঢল নামে। সকাল ৬টা ৪০ মিনিটের দিকে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পার্ঘ্য অর্পণ করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে দলের পক্ষ থেকে কেন্দ্রীয় নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে শ্রদ্ধা জানান আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা। পরে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে সুপ্রিম কোর্টের বিচারপতিগণ, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার নেতৃত্বে কমিশনের সদস্যগণ শ্রদ্ধা নিবেদন করেন। সে সময় উপস্থিত সাংবাদিকদের সিইসি বলেন, ‘সব দলের অংশ গ্রহণের মাধ্যমে সুষ্ঠ নির্বাচন হবে।’
এ ছাড়া পর্যায়ক্রমে বীরশ্রেষ্ঠ পরিবার, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও বীর মুক্তিযোদ্ধাগণ, বাংলাদেশে অবস্থিত বিদেশি কূটনীতিকবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনসহ সর্বস্তরের জনগণ পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধে শহিদ বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানান।দিবসটি উপলক্ষে সাভার ও আশুলিয়ার বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠানসহ সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান বিভিন্ন কর্মসূচি পালন করছে।
মহান বিজয় দিবস ২০১৮ উদ্‌যাপন উপলক্ষে আশুলিয়ার আলহাজ আব্দুল মান্নান ডিগ্রি কলেজের উদ্যোগে মুক্তিযুদ্ধভিত্তিক চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং ডিজিটাল প্রযুক্তির সার্বজনীন ব্যবহার ও মুক্তিযুদ্ধ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ ছাড়া দিবসটি উপলক্ষে আশুলিয়ার গোহাইলবাড়ি উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে মুক্তিযুদ্ধভিত্তিক চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK