বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮
Tuesday, 04 Dec, 2018 12:23:16 am
No icon No icon No icon

'প্রেসক্রিপশন' নিয়ে নির্বাচন ভবনে সিইসির ভাগ্নে শাহজাদা


'প্রেসক্রিপশন' নিয়ে নির্বাচন ভবনে সিইসির ভাগ্নে শাহজাদা


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: বাংলাদেশের একাদশ সংসদ নির্বাচনে পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) আসনে আওয়ামী লীগের প্রার্থী এস এম শাহজাদা তাঁর মামা ও প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার সঙ্গে সাক্ষাৎ করেছেন।  গতকাল সোমবার ঢাকার আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে গিয়ে সিইসির সঙ্গে দেখা করে বেরিয়ে আসার সময় সাংবাদিকরা একের পর এক প্রশ্ন করতে থাকেন। কে এম নুরুল হুদার সঙ্গে সাক্ষাতের উদ্দেশ্য সম্পর্কে জানতে চাইলে শাহজাদা বলেন, “প্রধান নির্বাচন কমিশনার মহোদয়ের মা অসুস্থ, তার ওষুধ কেনার জন্য প্রেসক্রিপশন নিয়ে এসেছি আমি। কারণ স্থানীয় এলাকায় এই ওষুধ পাওয়া যায় না। প্রেসক্রিপশন দিয়েই চলে এসেছি। আর কোনো কাজ ছিল না।”
প্রেসক্রিপশন নিয়ে ইসিতেই কেন এলেন- প্রশ্ন করা হলে তিনি বলেন, “আমি আজই (সোমবার) ঢাকায় এসেছি; সেখান থেকে প্রেসক্রিপশন নিয়ে এসেছি, সেটা কীভাবে দিব এখানে না আসলে?” মামা হিসেবে সিইসির কাছে কোনো সহযোগিতা চেয়েছেন কি না- এ প্রশ্নের জবাবে ক্ষমতাসীন দলের এই প্রার্থী বলেন, “প্রশ্নই ওঠে না। এটা তার যেভাবে আছে, সেই নিয়মেই চলবে। এতে আমার সহোযোগিতা চাওয়ার কি আছে?”


কে এম নুরুল হুদা
প্রার্থী হওয়ায় বিষয়ে মামার সম্মতি ছিল কি না- জানতে চাইলে শাহজাদা বলেন, “এ বিষয়ে তার সঙ্গে কোনো কথা হয়নি। নির্বাচন আমার ব্যক্তিগত ব্যপার। আমি কোথায় কী করছি, এটা তো (তার) খোঁজ রাখার ব্যাপার না। আমি তো উনার পরিবারের অংশ না। আমি আত্মীয়, কিন্তু পরিবারের অংশ না।”

স্বজন হিসেবে প্রার্থী হওয়ার ক্ষেত্রে সিইসি নূরুল হুদার বাধা ছিল কি না- এ প্রশ্নের জবাবে শাহজাদা বলেন, “এখানে কোনো প্রশ্নই আসে না।...এটা  গণতান্ত্রিক অধিকার একজন নাগরিকের নির্বাচন করা। আমি তাই করেছি। আমি নিজে স্বাবলম্বী, তাই যেভাবে চলার সেভাবে চলি।”

জয়ের বিষয়ে কতখানি আশাবাদী- জানতে চাইলে নৌকার এই প্রার্থী বলেন, “আমি যা আশা করেছিলাম, তার থেকে অনেক সুন্দর। আমি শতভাগ আশবাদী জয়ের ব্যাপারে। আমার এলাকায় যেতে যে পথটা ২০ মিনিট লাগে, এখন সে পথটা যেতে সাড়ে তিন ঘণ্টা লাগছে। আমি হেঁটে গেছি, মানুষ রাস্তার দুইপাশে দাঁড়িয়ে ছিল। পরিবর্তন মানুষের মনের ভেতরে আছে, তারা পরিবর্তন চায়। সেটা আমি সিইসির ভাগ্নে বলে না। মানুষের চাওয়া, নির্বাচন যেন সুষ্ঠু হয়।”

পটুয়াখালী-৩ আসনে বর্তমান সংসদ সদস্য, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক খ ম জাহাঙ্গীর হোসাইনকে বাদ দিয়ে শাহজাদাকে প্রার্থী করছে আওয়ামী লীগ।

আসনটিতে ২০০৮ সালের সংসদ সদস্য গোলাম মওলা রনি মনোনয়ন না পাওয়ার পর আওয়ামী লীগ ছেড়ে বিএনপিতে যোগ দিয়ে মনোনয়নপত্র দাখিল করেন, তবে বাছাইয়ে তা বাদ পড়ে। তবে, গোলাম মওলা রনিও আজ নির্বাচন অফিসে গিয়ে আপিল আবেদন করেন।  

সূত্র: পার্সটুডে।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK