সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮
Thursday, 11 Oct, 2018 08:48:25 am
No icon No icon No icon

পেশাদারি মনোভাব নিয়ে চিকিৎসা সেবা নিশ্চিত করুন : রাষ্ট্রপতি


পেশাদারি মনোভাব নিয়ে চিকিৎসা সেবা নিশ্চিত করুন : রাষ্ট্রপতি


টাইমস ২৪ ডটনেট, কিশোরগঞ্জ থেকে : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ চিকিৎসকদেরকে সর্বোচ্চ পেশাদারি মনোভাব নিয়ে রোগীদের জন্য সর্বোত্তম চিকিৎসা সেবা নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন। রাষ্ট্রপতি বুধবার এখানে প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ ও হাসপাতাল (পিএএইচএমসিএইচ) ক্যাম্পাসে আবদুল কাদির মোল্লা আবাসিক হলে ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে চিকিৎসকদের উদ্দেশে বক্তৃতাকালে বলেন, ‘পেশাদারি মনোভাব নিয়ে রোগীদের জন্য সর্বোচ্চ চিকিৎসা সেবা নিশ্চিত করুন।’রাষ্ট্রপতি শিক্ষক ও সংশ্লিষ্ট অন্যান্যদের প্রতি মানসম্মত চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে দক্ষ চিকিৎসক তৈরির ওপর আরো মনোযোগ দেয়ার আহ্বান জানান।তিনি বলেন, ‘আমি সকল শিক্ষার্থীদের প্রতি সঠিকভাবে অধ্যায়নের অনুরোধ জানাচ্ছি, যাতে আপনারা দক্ষতার সাথে মানুষের সেবা করতে পারেন। আর শিক্ষকদেরকে এ ক্ষেত্রে মুখ্য ভূমিকা পালন করতে হবে।’
রাষ্ট্রপতি পিএএইচএমসিএইচ-এর চিকিৎসা সুবিধার উল্লেখ করে বলেন, ‘এটি আনন্দের বিষয় যে, আমার নামে একটি হাসপাতাল প্রতিষ্ঠিত হয়েছে। কিন্তু চিকিৎসকদের অবহেলার কারণে এখানে যদি কোন রোগীর মৃত্যু হয়, তাহলে তা আমাকে আহত করবে।’ তিনি বলেন, ‘আমি এ ধরনের ঘটনা কিছুতেই সহ্য করবো না।’রাষ্ট্রপতি হামিদ বলেন, এই হাসপাতাল কেবল কিশোরগঞ্জের মানুষকে সেবা দেবে না, আশেপাশের এলাকা যেমন- সুনামগঞ্জ, নেত্রকোনা ও ময়মনসিংহের মানুষের জন্যই এটি সহায়ক হবে।তিনি বার বার করে হাসপাতাল কর্তৃপক্ষকে রোগীদের মানসম্পন্ন সেবা নিশ্চিত করার আহ্বান জানান।
মেডিকেল কলেজ ক্যাম্পাসে শিক্ষার অনুকূল পরিবেশের ওপর গুরুত্ব দিয়ে রাষ্ট্রপতি বলেন, ‘আপনাদের সংশ্লিষ্ট সকলকে এখানে একটি অনুকূল পরিবেশ বজায় রাখতে হবে। কেননা, আগামী বছর থেকে ভারত, ভুটান ও নেপালের কিছু বিদেশী ছাত্র এই মেডিকেলে ভর্তি হতে যাচ্ছে।’পিএএইচএমসিএইচ’র চেয়ারম্যান রাশিদা খানমের সভাপতিত্বে কলেজের পরিচালক রাসেল আহমেদ তুহিনও অনুষ্ঠানে বক্তৃতা করেন।এর আগে নিজ শহর কিশোরগঞ্জে ৩ দিনব্যাপী সফরের শেষ দিন সকালে রাষ্ট্রপতি করিমগঞ্জ উপজেলার জৈকা ইউনিয়নে কিশোরগঞ্জ বিশ্ববিদ্যালয়ের সম্ভাব্য স্থান পরিদর্শন করেন। তিন দিনের সফর শেষে আজ সন্ধ্যায় রাষ্ট্রপতি বঙ্গভবন পৌঁছেছেন।

সূত্র: বাসস।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK