শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮
Tuesday, 09 Oct, 2018 12:48:59 pm
No icon No icon No icon

‘২১ আগস্ট হামলা মামলায় ন্যায় বিচার চায় আ.লীগ’


‘২১ আগস্ট হামলা মামলায় ন্যায় বিচার চায় আ.লীগ’


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ২১ আগস্ট হামলা মামলায় আওয়ামী লীগ ন্যায় বিচার চায়। মঙ্গলবার  রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউতে আল রিয়াদ এক্সপ্রেস বাসের উদ্বোধন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা জানান তিনি। কাদের বলেন, আমরা (আ.লীগ) ন্যায় বিচার চাই। আমি নিজেও তো এই হামলায় আহত হয়েছি। আমাদের নেত্রীর একটা কানের শ্রবণ শক্তি চলে গেছে। আইভি রহমানসহ ২৪জনের প্রাণের প্রদীপ চিরদিনের মতো নিভে গেছে। সবাই জানে এর মাষ্টার মাইন হচ্ছে হাওয়া ভবন, তারেক জিয়া। এই সত্যকে আঁড়াল করে লাভ নাই। তারপরও আমরা এই ব্যাপারে রায়ের আগে কোন কমেন্ট করতে চাই না। কিন্তু ন্যায় বিচার যেন আমরা পাই। আদালতের কাছে আমরা ন্যায় বিচার প্রত্যাশা করি। 
তিনি বলেন, বাংলাদেশে একটা সময় কালচার অব ইমপিউনিটি ( বিচার না হওয়ার সংস্কৃতি) ছিলো। আমরা সেই পরিস্থিতি থেকে বের হয়ে এসেছি। এখন মানুষ বিচার পায়।
সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে কাদের বলেন, রায়কে ঘিরে বিএনপি যদি কোন সমস্যা তৈরি করতে চায়, যদি সহিংসতা, নাশকতা করতে চায়, তবে কোন প্রকার ছাড় দেওয়া হবে না। আইন প্রয়োগকারী সংস্থা কঠোর অবস্থানে আছে। আমরা জানি এই মামলা রায় নিয়ে তারা এখন থেকে বড় ধরনের নাশকতা ও সহিংসতার পরিকল্পনা নিচ্ছে। 


তিনি বলেন, তারা (বিএনপি) ভুলে গেছে এটা ২০১৪ সাল নয়, ২০১৮ সাল। ২০১৪ সালের মতো নাশকতা চালানোর চেষ্টা হলে দেশের জনগণ প্রতিরোধ করবে। আমাদের লাগবে না। সহিংসতার উদ্বুদ্ধ পরিস্থিতিতে যা করার দরকার হয় আইন প্রয়োগকারী সংস্থা তাই করবে। উদ্বুদ্ধ পরিস্থিতিতে তারা যথাযথ ব্যবস্থা নিবে। জাতীয় ঐক্যের ৫ দফা দাবি প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, পাঁচ দফার ভিত্তিতে পাঁচ মিশালী জাতীয় ঐক্য। এই ঐক্য জাতির কাছে আবেদনহীন।

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
Copy[email protected] by BDTASK