শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮
Wednesday, 29 Aug, 2018 01:14:03 am
No icon No icon No icon

পাবনায় নারী সাংবাদিক সুবর্না নদীকে কুপিয়ে হত্যা


পাবনায় নারী সাংবাদিক সুবর্না নদীকে কুপিয়ে হত্যা


টাইমস ২৪ ডটনেট, পাবনা প্রতিনিধি: বেসরকারি টেলিভিশন চ্যানেল ‘আনন্দ টিভির' ও অনলাইন নিউজ পোর্টাল টাইমস ২৪ ডটনেটের পাবনা জেলা প্রতিনিধি সুবর্না নদীকে (৩২) কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল মঙ্গলবার রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে। পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস জানান, পাবনা পৌর সদরের রাধানগর মহল্লায় আদর্শ গার্লস হাইস্কুলের সামনে বাসার কলিং বেল টিপে কয়েকজন অজ্ঞাতনামা ব্যক্তি। সুবর্না গেট খোলার সঙ্গে সঙ্গে তাকে অতর্কিত এলোপাথাড়ি কুপিয়ে ফেলে পালিয়ে যায় তারা। পরে তাকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
সুবর্না আনন্দ টিভির ও টাইমস ২৪ ডটনেটের পাবনা প্রতিনিধি হিসেবে কাজ করতেন।
এছাড়াও তিনি স্থানীয় অনলাইন পোর্টাল ‘দৈনিক জাগ্রত বাংলা’র সম্পাদক ও প্রকাশক ছিলেন। তার ৫/৬ বছরের একটি কন্যা সন্তান রয়েছে। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করছে পুলিশ। তাৎক্ষণিকভাবে হত্যার কারণ জানা যায়নি।
ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবাইদুল হক জানান, রাতে কয়েকজন সন্ত্রাসী তার ওপর হামলা চালায়। তারা সুবর্ণার হাতে ও মাথায় এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। স্থানীয়রা উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শিল্পপতি স্বামী শশুরের হাতে নির্যাতনের শিকার নারী সাংবাদিক
অপরদিকে গত বছর অক্টোবর মাসে সুবর্না নদী জীবনের নিরাপত্তা চেয়ে বাংলাদেশ ক্রাইম রিপোর্টাস এসোসিয়েশন সাংবাদিক সম্মেলন করেছিলেন। ওই সময় সুবর্না নদী বলেছিলেন,
পাবনা জেলার সদর থানাধীন শালগাড়ীয়া গ্রামের সাংবাদিক সূর্বনা আক্তার নদী শিল্পপতি স্বামী রাজীব হোসেন ও শশুর আবুল হোসেন এর হাতে নির্যাতনের শিকার হয়ে আজ নিজ নিরাপত্তার জন্য সেই পাবনা থেকে পালিয়ে এসেছে জীবন বাচাতে। 


আরো জানা যায়, টাইমস ২৪ ডটনেটের পাবনা জেলা প্রতিনিধি এই সাংবাদিক গৃহবধু স্বামী রাজীব হোসেন ও শশুর আবুল হোসেন এর নির্যাতনের শিকার হয়ে পাবনা সদর থানায় মামলা দায়ের করেও প্রশাসনের কোন সহযোগিতা পায়নী বরং স্বামী রাজীব হোসেন ও শশুর আবুল হোসেন আদালত থেকে জামিনে এসে তাকে হত্যার চেষ্টা করে গুন্ডা বাহিনী দিয়ে, তাই সে কারনে সাংবাদিক সূর্বনা বাংলাদেশ ক্রাইম রিপোর্টাস এসোসিয়েশন এ এক সাংবাদিক সম্মেলনের মাধ্যমে সাংবাদিক সমাজকে তার উপর ঘটে যাওয়া নির্যাতনের বর্ননা করেন। সাংবাদিক সূর্বনা আক্তার নদী গত ০৬-০৬-২০১৬ইং তারিখে পাবনা জেলার সদর থানাধীন শালগাড়ীয়া গ্রামের আবুল হোসেন এর পুত্র রাজীব হোসেন এর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন কিন্তু বছর না পেরোতেই রাজিবের আসল রূপ বেড়িয়ে আসে, সে ঘরে স্ত্রী থাকা সত্তেও পরনারীর প্রতি আসক্ত এমনকি তার একাধিক মেয়ের সাথে দৈহিক সর্ম্পক রয়েছে এবং গত ২১ আগষ্ট ২০১৭ ইং মেঘলা নামের একটি মেয়েকে বিয়ে করে, বড় স্ত্রীর অনুমতি না নিয়ে, এমন খবর আসতে থাকলে স্ত্রী এবং দেশের একজন বিবেকবান মানুষ হিসেবে তার অপকর্মের বিরুদ্ধে প্রতিবাদ জানান, আর এটাই সূর্বনার কাল হয়ে দাড়ায়, তাই বাবা-মার কূপরামর্শে যৌতুক হিসেবে ৫ লাখ টাকা দাবী করে সূর্বনার কাছে কিন্তু সূর্বনার বাবা নেই ভাইও নেই বিধবা মায়ের পক্ষে এত টাকা দেয়া সম্ভব নয় বিধায় সূর্বনার উপর নির্যাতনের মাত্রা আরো বেড়ে যায়, সূর্বনা উপায়ন্তর না পেয়ে থানায় একটি নারী ও শিশু নির্যাতন আইনে একটি ও আদালতে যৌতুক আইনে একটি মামলা দায়ের করেন কিন্তু প্রশাসন শিল্পপতি স্বামী রাজীব হোসেন ও তার বাবা আবুল হোসেন এর টাকার কাছে বিক্রি হয়ে যায়, সে কারনে সূর্বনা বার বার পুলিশের কাছে গিয়ে কোন প্রতিকার পায়নি।

অন্যদিকে আরো জানাযায়, শিল্পপতি স্বামী রাজীব হোসেন এর বাবা আবুল হোসেন এক সময় পাবনা শহরে রেডিও মেকার ছিল কিন্তু কয়েক বছরের ব্যবধানে আজ সে শত কোটি টাকার মালিক। পাবনাতে গড়ে তুলেছেন ১০ তলা ভবনে শিমলা ডায়গনস্টিক সেন্টার ও সেক্সুয়াল ঔষধ কোম্পানি ইড্রাল। যা সরকারের অনুমোদনহীন। তাদের টাকার জোড়ে বিভিন্ন সময় বিভিন্ন গুন্ডা ও ক্ষমতাশালী মানুষ দিয়ে শাসিয়ে যাচ্ছে সাংবাদিক সুর্বণা নদীকে। রাস্তাঘাটে গুন্ডা দিয়ে মামলা তুলে না নিলে জানে মেরে বা এসিড নিক্ষেপ করবে বলে হুমকি দেয়। এ ব্যাপারে সাংবাদিক সুর্বণা সাংবাদিক সমাজ ও প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, আইন মন্ত্রী ও আইজিপির হস্তক্ষেপ কামনা করেছেন।

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK