রবিবার, ১৪ অক্টোবর ২০১৮
Sunday, 29 Jul, 2018 04:56:05 pm
No icon No icon No icon
প্রতিবাদে গাড়িতে আগুন ও ব্যাপক ভাঙচুর

র‌্যাডিসন হোটেলের উল্টো পাশে বাসচাপায় দুই কলেজ শিক্ষার্থী নিহত (ভিডিও সহ)


র‌্যাডিসন হোটেলের উল্টো পাশে বাসচাপায় দুই কলেজ শিক্ষার্থী নিহত (ভিডিও সহ)


সহিদুল ইসলাম রেজা, হারুন অর রশিদ ও এসএম নাহিদ, টাইমস ২৪ ডটনেট, ঢাকা: রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের অদূরে বিমানবন্দর সড়কে (র‌্যাডিসন হোটেলের উল্টো দিকে) বাসচাপায় রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়েছেন। রোববার দুপুর সাড়ে ১২টায় বিমানবন্দর সড়কের বাম পাশে বাসের জন্য অপেক্ষা করার সময় জাবালে নূর পরিবহনের একটি বাস তাদের চাপা দিলে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হচ্ছেন শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের বিজ্ঞান বিভাগের ছাত্রী দিয়া খানম মীম ও দ্বাদশ শ্রেণির ছাত্র আব্দুল করিম। মীমের বাবার নাম জাহাঙ্গীর ও করিমের বাবা মৃত নূর ইসলাম। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিমানবন্দর সড়কের অদূরে রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজটির অবস্থান। ছুটি শেষে বাসে ওঠার জন্য কলেজটির বেশ কিছু শিক্ষার্থী র‌্যাডিসন হোটেলের উল্টো পাশে সিএমএইচ স্টপেজে অপেক্ষা করছিলেন। এসময় কালশি ফ্লাইওভার দিয়ে মিরপুর থেকে উত্তরাগামী একটি বাস ওই স্টপেজে এসে দাঁড়ালে সেটিতে শিক্ষার্থীরা উঠছিলেন। ঠিক সেই সময় যাত্রী তোলার প্রতিযোগিতা করতে গিয়ে একই রুটের জাবালে নূরের একটি বাস দাঁড়ানো বাসটির বাম পাশ দিয়ে দ্রুতগতিতে ঢুকে পড়ে এবং দাঁড়ানো শিক্ষার্থীদের ওপর উঠে পড়ে। বাসটির চাপায় ঘটনাস্থলেই কলেজ শিক্ষার্থী দিয়া আক্তার মিম ও আব্দুল করিম নিহত এবং আরও বেশ কয়েকজন গুরুতর আহত হন। পথচারীরা সঙ্গে সঙ্গে আহতদের নিকটস্থ কুর্মিটোলা হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে গুরুতর আহত কয়েকজনকে সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।
কুর্মিটোলা হাসপাতালের সহকারী পরিচালক লে. কর্নেল মো. ছগির মিয়া জানিয়েছেন, দুই জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে একজন ছাত্র ও আরেকজন ছাত্রী রয়েছে।  নিহত ছাত্রীর নাম নিশ্চিত করে তার বান্ধবীরা জানিয়েছেন, দিয়ার বাড়ি মহাখালী দক্ষিণ পাড়ায়। সে একাদশ শ্রেনিতে পড়তো। তার বাবার নাম জাহাঙ্গীর আলম। অন্যদিকে, আব্দুল করিম ওরফে সজীব ওরফে রাজু কলেজের দ্বিতীয় বর্ষে পড়তো বলে জানা গেছে।

দিয়া আক্তার মিম ও আব্দুল করিম সজীব। রবিবার দুপুরে বাসচাপায় রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের এই দুই শিক্ষার্থী নিহত হন।
গুলশান বিভাগের অতিরিক্ত পুলিশ সুপার আবদুল আহাদ জানান, দুর্ঘটনার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়েছি। ঘটনাস্থল থেকে বাসচালক ও তার সহকারীকে ( হেলপার) পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।এ ঘটনার খবর পেয়ে কলেজটির শিক্ষার্থীরা রাস্তায় নেমে আসে। ক্ষুব্ধ শিক্ষার্থী ও জনতা এ ঘটনায় ইসিবি চত্বরের সামনে জাবালে নূর পরিবহনের একটি বাসে আগুন ধরিয়ে দেয় এবং আরও অর্ধ শতাধিক বাস ভাঙচুর করে । এতে বিমানবন্দর সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেলে শত শত গাড়ি আটকা পড়ে। পরে পুলিশের হস্তক্ষেপে সড়কটিতে যান চলাচল শুরু হয়েছে। 
ডিএমপির ট্রাফিক উত্তরের বিমানবন্দর জোনের সহকারী কমিশনার শচিন মৌলিক জানান, জাবালে নূর (ঢাকা মেট্রো ব-১১৯২৯৭) পরিবহনের একটি বাসের ধাক্কায় র‌্যাডিসন ব্লু হোটেলের সামনের সড়কের ঘটনাস্থলে দুইজন মারা গেছে ও ৮/১০ জনের মতো আহতের খবর পেয়েছি। বিক্ষুব্ধ জনতা বাসটি ভাঙচুর করেছে। আমি মন্ত্রণালয়ে ছিলাম। খবর পেয়ে ঘটনাস্থলে যাচ্ছি। ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন ট্রাফিক উত্তরের উপ-কমিশনার প্রবীর কুমার দাসসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা। এদিকে দুর্ঘটনার পর বিমানবন্দর সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। বিকেল ৩টায়ও ওই সড়কে যানজট লেগে ছিল বলে খবর পাওয়া গেছে।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK