মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮
Sunday, 08 Jul, 2018 12:35:01 pm
No icon No icon No icon

ঢাকায় আনা হচ্ছে তারেককে


ঢাকায় আনা হচ্ছে তারেককে


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: ছাত্রলীগ নেতাদের হামলায় গুরুতর আহত কোটা সংস্কার আন্দোলনের নেতা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী তরিকুল ইসলাম তারেককে উন্নত চিকিৎসায় ঢাকায় আনা হচ্ছে। রবিবার (৮ জুলাই) সকালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনের একাধিক নেতা জানান, তাকে নিয়ে একটি অ্যাম্বুলেন্স ঢাকার উদ্দেশে রওনা হয়েছে। গত সোমবার ছাত্রলীগের হাতুড়িপেটা ও লাঠির আঘাতে গুরুতর আহত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি হোন। পরে বৃহস্পতিবার সরকারি এই হাসপাতাল থেকে বের করে দেন। পরে রাজশাহী নগরের লক্ষ্মীপুর এলাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়।
বেসরকারি রয়্যাল হাসপাতালের চিকিৎসক চিকিৎসক ডা. সাঈদ আহমেদ জানান, ‘তরিকুলের ডান পা মারাত্মকভাবে ভেঙে গেছে।

ওর পিঠের এক্স-রে রিপোর্টে দেখা যায় কোমরের ঠিক ওপরে মেরুদণ্ডের হাড় ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে, ভেঙে গেছে বলা যায়। ভারী কিছুর আঘাতে এমনটি হয়েছে। তাকে দীর্ঘ সময় চিকিৎসা নিতে হবে।’এক্স-রেসহ বিভিন্ন পরীক্ষার রিপোর্ট দেখে তরিকুলকে ঢাকায় নেয়ার পরামর্শ দিয়ে ডা. সাঈদ আহমেদ বলেন, ‘তার পায়ের হাড়ের অ্যালাইনমেন্ট ঠিক নেই। এলোমেলো আছে। অস্ত্রোপচার হচ্ছে শেষ অপশন।’


সাঈদ আহমেদ বলেন, তরিকুলের মাথায় ও কোমরে আঘাত আছে। এক্স-রেতে সেটা পরিষ্কার আসছে না। তাই সিটিস্ক্যান ও এমআরআই করতে বলা হয়েছে। রোগীর লোকজন ভালো চিকিৎসা চাচ্ছেন, সে জন্য ঢাকায় নেওয়ার পরামর্শ দেয়া হয়েছে। গত ২ জুলাই (সোমবার) বিকেলে কোটা সংস্কারের দাবিতে সাধারণ আন্দোলনকারীরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে পতাকা মিছিল বের করলে সেখানে ছাত্রলীগ হামলা চালায়। তারা হাতুড়ি, লোহার পাইপ, বাঁশ ও লাঠি দিয়ে বেধড়ক পিটিয়ে তরিকুলকে গুরুতর আহত করে।

 

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK