রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮
Monday, 02 Jul, 2018 10:34:54 am
No icon No icon No icon

যশোরে বিমান দুর্ঘটনায় নিহত ২ পাইলটের খোঁজ চলছে


যশোরে বিমান দুর্ঘটনায় নিহত ২ পাইলটের খোঁজ চলছে


টাইমস ২৪ ডটনেট, যশোর থেকে: যশোরে বিমান বাহিনীর প্রশিক্ষণ বিমান বিধ্বস্তের ঘটনায় নিহত দুই পাইলটের মরদেহ উদ্ধারে অভিযান চলছে। দুঘর্টনাস্থলের ২শ গজের মধ্যে সাধারণের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। বিমান, সেনা ও পুলিশ সদস্যরা ঘটনাস্থল ঘিরে রেখেছেন। সোমবার ভোররাত ৪টায় অভিযান স্থগিত করা হয়। পরে সকাল ৯টা ২৫ মিনিটে ফের উদ্ধার অভিযান শুরু হয়েছে। নৌবাহিনী ও ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধার কাজে অংশ নিয়েছে। এদিকে সকালে দুর্ঘটনাস্থল যশোর সদর উপজেলার দেয়াড়া ইউনিয়নের আরিচপুর গ্রাম সংলগ্ন বুকভরা বাওড়ের ধারে গিয়ে দেখা যায় হাজারো উৎসুক জনতা ভিড় করেছে। দুর্ঘটনার শিকার বিমান ও দুই পাইলট উদ্ধার দেখতে এসেছেন তারা। সাধারণ মানুষ বলছে, তারা জীবনে কখনো, এমন ঘটনা তারা দেখেননি। প্রত্যক্ষদর্শী স্থানীয় মঠবাড়িয়া গ্রামের বাসিন্দা আশুতোষ সরকার বলেন, রোববার রাত ৯টার দিকে বাওড়ে মাছ ধরতে এসেছিলাম। বাওড়ের ধারেই ছিলাম। হঠাৎ দেখি দক্ষিণ আকাশে বিকট শব্দে একটি বিমান ব্লাস্ট (বিস্ফোরণ) হয়। এরপর আগুনের গোল্লা বাওড়ের জলে পড়ে। কিছুক্ষণ পর এলাকাবাসী বাওড়ের ধারে ভিড় করে।
যশোরে বিমান বাহিনীর প্রশিক্ষণ বিমান বিধ্বস্তের ঘটনায় দুই পাইলটই নিহত হয়েছে বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)। নিহতরা হলেন- স্কোয়াড্রন লিডার মো. সিরাজুল ইসলাম এবং স্কোয়াড্রন লিডার এনায়েত কবির পলাশ। বিমানটি চালাচ্ছিলেন তারা দুইজন।
আইএসপিআর জানায়, রোববার রাতে বাংলাদেশ বিমান বাহিনীর কে-৮ ডব্লিও নামের একটি বিমান যশোর সদর উপজেলার বুকভরা বাওড়ের মধ্যে বিধ্বস্ত হয়। বিমানটি যশোরের মতিউর রহমান বিমান ঘাঁটি থেকে রাত্রীকালীন প্রশিক্ষণের উদ্দেশে উড্ডয়ন করে বলে জানায় তারা। এখনো উদ্ধারকার্য চালানো হচ্ছে বলে জানিয়েছে আইএসপিআর। সেইসাথে এ ঘটনায় একটি উচ্চতর তদন্ত কমিটিও গঠন করা হয়েছে জানায় তারা।
যশোর বিমান বন্দরের ব্যবস্থাপক আলমগীর পাঠান বলেছেন, রোববার রাত ৯টা ২০ মিনিটে যশোরের মতিউর রহমান বিমান ঘাঁটি থেকে একটি প্রশিক্ষণ বিমান উড্ডয়ন করে। এর কিছুক্ষণ পর সেটি যশোর সদর উপজেলার ফরিদপুর গ্রামের বুকভরা বাওড়ের মধ্যে আছড়ে পড়ে যায়। বিমানটিতে দু’জন পাইলট ছিলেন। এখনও তাদের কোনো খবর পাওয়া যায়নি।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK