শনিবার, ২১ জুলাই ২০১৮
Saturday, 16 Jun, 2018 06:20:21 pm
No icon No icon No icon

ঈদ নিজ নিজ আনন্দকে অন্যের মাঝে ছড়িয়ে দিতে হবে: রাষ্ট্রপতি


ঈদ নিজ নিজ আনন্দকে অন্যের মাঝে ছড়িয়ে দিতে হবে: রাষ্ট্রপতি


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: সব শ্রেণি পেশার মানুষ যেন সমানভাবে ঈদের আনন্দ উপভোগ করতে পারে সেদিকে সচেতন হতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, ‘ঈদ মানেই আনন্দ। আর নিজ নিজ আনন্দকে অন্যের মাঝে ছড়িয়ে দিতে হবে। তাহলেই রমজান ও ঈদুল ফিতর তাৎপর্যপূর্ণ হয়ে উঠবে। ঈদ হোক সবার।’ শনিবার (১৬ জুন) বঙ্গভবনে বিভিন্ন সব শ্রেণির মানুষের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময়কালে রাষ্ট্রপতি একথা বলেন। এসময় তাঁর স্ত্রী রাশিদা খানম ও পরিবারের সদস্যরাও উপস্থিত ছিলেন।ইসলামে বর্ণিত শান্তি ও কল্যাণের কথা তুলে ধরে রাষ্ট্রপতি বলেন, ‘ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম। এখানে হিংসা-বিদ্বেষ, হানাহানি, কূপমণ্ডুকতার কোনো স্থান নেই। মানবিক মূল্যবোধ, পারস্পরিক সহাবস্থান, পরমত সহিষ্ণুতা ও সাম্যসহ বিশ্বজনীন কল্যাণকে ইসলাম ধারণ করে। ইসলামের এই সুমহান বার্তা ও আদর্শ সবার মাঝে ছড়িয়ে দিতে হবে।’
সংবর্ধনা অনুষ্ঠানে স্পিকার শিরীন শারমিন চৌধুরী, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, মহিলা ও শিশু ‍বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি রাষ্ট্রপতির সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।
এছাড়াও ডিপ্লোম্যাটিক কোরের ডিন বাংলাদেশে ভ্যাটিকানের রাষ্ট্রদূত আর্চ বিশপ জর্জ কোচেরি, মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট, ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলাসহ বিভিন্ন দেশের কূটনীতিক ও আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরা রাষ্ট্রপতির সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তিন বাহিনীর প্রধান, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উচ্চ পদস্থ বেসামরিক-সামরিক কর্মকর্তারা। সংসদ সদস্য, উচ্চ আদালতের বিচারপতি, শিক্ষাবিদ, কবি-সাহিত্যিক-শিল্পী, ব্যবসায়ী প্রতিনিধি, ধর্মীয় নেতারা অনুষ্ঠানে অংশ নেন।
বঙ্গভবনের দরবার হলে গরু ও মুরগির মাংসের কয়েকটি পদ, লুচি, পোলাও, দই বড়া এবং বিভিন্ন রকম মিষ্টান্ন দিয়ে আমন্ত্রিত অতিথিদের আপ্যায়ন করা হয়।

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK