সোমবার, ২০ আগস্ট ২০১৮
Thursday, 14 Jun, 2018 12:54:04 pm
No icon No icon No icon

ট্রেনের শিডিউল বিপর্যস্ত, দুর্ভোগে ঘরমুখো যাত্রী


ট্রেনের শিডিউল বিপর্যস্ত, দুর্ভোগে ঘরমুখো যাত্রী


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: প্রিয়জনদের সঙ্গে ঈদ করতে রাজধানী ছাড়ছে মানুষ। রেলস্টেশনে ঘরমুখী মানুষের উপচে পড়া ভিড় দেখা গেছে। এদিকে বিভিন্ন ট্রেনের শিডিউল বিপর্যয় ঘটেছে। এতে রেলপথে বাড়ি ফেরা মানুষ বিশেষ দুর্ভোগে পড়েছেন। এ নিয়ে টিকেট কাটা যাত্রীরা অসন্তোষ প্রকাশ করেছেন। যাত্রীরা বলছেন, অনেক কষ্ট করে ট্রেনের টিকিট কেটেছেন। তারপরও রীতিমত যুদ্ধ করে ট্রেনে চড়তে হয়েছে। বগির ভেতর শুধু করিডরে নয়,অনেক যাত্রীকে সিটের হাতলেও বসতে হয়েছে। ১৩ জুন, বুধবার ট্রেনে করে বাড়ির উদ্দেশ্যে রওনা দেন ৪ জুন অগ্রিম টিকেট কেনা যাত্রীরা। এদিন সকালে রাজশাহী, দেওয়ানগঞ্জ, পার্বতীপুর, লালমনিরহাট ও খুলনার উদ্দেশে পাঁচটি বিশেষ ট্রেন ছেড়ে যায়। বুধবার সকাল থেকে রাত পর্যন্ত কমলাপুর রেলস্টেশন থেকে দেশের বিভিন্ন গন্তব্যে ৫৯টি ট্রেন ছেড়ে যায়। বন্ধ রয়েছে ঢাকা-নারায়ণগঞ্জ রুটের ১০টি লোকাল ট্রেন চলাচল।
সকালে কয়েকটি ট্রেন নির্ধারিত সময়ের পর কমলাপুর স্টেশন ছেড়েছে। দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল ট্রেনের ছাড়ার সময় ছিল সকাল পৌনে ৯টায়, তা ছেড়েছে নির্ধারিত সময়ের পৌনে একঘণ্টা পর। লালমনিরহাটের লালমনি ঈদ স্পেশাল ট্রেন বেলা সোয়া ৯টায় ছেড়ে যাওয়ার কথা। পরে এটি ছাড়ে বেলা ১১টায়। 
এ ছাড়া রংপুর এক্সপ্রেস ট্রেন সকাল ৯টায় ছাড়ার কথা থাকলেও তা সকাল ১০টা ১০ মিনিটে ছেড়েছে। ব্রাহ্মণবাড়িয়ার তিতাস কমিউটার ট্রেন সকাল সাড়ে ৯টার পরিবর্তে ২০ মিনিট দেরি করে বেলা ৯টা ৫০ মিনিটে ছেড়ে গেছে। জামালপুরের তারাকান্দি রুটের অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেন আধাঘণ্টা দেরি করে সকাল সোয়া ৯টায় ছেড়েছে।


অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেনের যাত্রী আলীমুজ্জামান জানান, ট্রেনের বগির ভেতরের অবস্থা ভালো না। তিনি প্রথম শ্রেণির এসি চেয়ার কোচের টিকেট কিনেছেন। কিন্তু সিট ভাঙা। এরমধ্যে কয়েকটি সিট পেছনে কাত হয়ে যায়। সোজা হয়ে বসা যায় না। এ ছাড়া প্রথম শ্রেণির এসি বগিতে বিনা টিকেট অর্ধশত যাত্রী দাঁড়িয়ে ভ্রমণ করেন।  
কমলাপুর স্টেশনের ব্যবস্থাপক সিতাংশু চক্রবর্ত্তী জানান, বুধবার আগের চেয়ে ভিড় বেশি হয়েছে। কয়েকটি ট্রেন সামান্য দেরি করেছে। তবে ঈদের সময় ১৫-২০ মিনিট দেরি করে যাওয়া বড় কিছু নয়।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK