সোমবার, ২০ আগস্ট ২০১৮
Tuesday, 24 Apr, 2018 09:19:35 pm
No icon No icon No icon

বাংলাদেশের নির্বাচন নিয়ে ভারত মাথা ঘামায় না: ওবায়দুল কাদের


বাংলাদেশের নির্বাচন নিয়ে ভারত মাথা ঘামায় না: ওবায়দুল কাদের


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশের নির্বাচন নিয়ে ভারত মাথা ঘামায় না; যা করার আমরাই করব। দেশের জনগণই নির্ধারণ করবে কে ক্ষমতায় থাকবে আর কে থাকবে না।তিনদিনের দিল্লি সফর শেষে মঙ্গলবার বিকেলে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।ওবায়দুল কাদের বলেন, বিদেশি শক্তি আমাদের বন্ধু হতে পারে। কিন্তু নির্বাচনে হস্তক্ষেপ করবে আমরা তা আশা করি না। পরিষ্কারভাবে একটা কথা বলতে চাই, আমাদের দেশের রাজনীতি নিয়ে আমাদের জনগণই সিদ্ধান্ত নেবে। কোনো বিদেশি শক্তি আমাদের রাজনীতিতে হস্তক্ষেপ করবে, এটা আশা করি না।তিনি বলেন,  ভারত অতীতেও আমাদের নির্বাচনে হস্তক্ষেপ করেনি, এবারও করবে না। আমরা ভারতের অনেক নেতার সঙ্গে কথা বলেছি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে।
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ভারতের ক্ষমতাসীন দলের আমন্ত্রণে আমরা সেখানে গিয়েছিলাম। সেখানে পার্টি টু পার্টি আলোচনা হয়েছে। আমরা ইস্যুগুলোর ওপর কথা বলেছি। সীমান্তচুক্তির জন্য আমরা ভারতের প্রধানমন্ত্রীর প্রশংসা করেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসাও করেছেন নরেন্দ্র মোদি। আমরা আশা করি তিস্তা চুক্তি হবে। আমাদের পানির জন্য যে হাহাকার আছে তা উপস্থাপন করেছি। এই চুক্তি হলে একটা দৃষ্টান্ত হবে।
ওবায়দুল কাদের বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীসহ উচ্চ পর্যায়ের রাজনৈতিক নেতাদের সঙ্গে আলোচনা করেছি। মোদিকে আমরা বলেছি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আপনি দুজনে মিলে সীমান্তচুক্তি বাস্তবায়ন করেছেন। এতে আপনি ও আপনার সরকারের প্রতি ‘গুড উইল’ সৃষ্টি হয়েছে। তাই তিস্তার পানিবণ্টন চুক্তি বাস্তবায়ন করলে ‘ট্রিমেন্ডাস গুড উ্ইল’ সৃষ্টি হবে। এটি একটি বাস্তবতা, এটাকে পাশ কাটিয়ে যাওয়া যাবে না।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরা আমন্ত্রণ পেয়েই ভারত সফরে গিয়েছি, আনন্দ-ফূর্তি করার জন্য নয়। বিজেপির সঙ্গে ভালো সম্পর্ক হলে অসুবিধা কোথায়? দুই দেশের উন্নয়নে আমরা যে কারো সঙ্গে ভালো সম্পর্ক করতে রাজি। তাদের আমন্ত্রণেই আমরা সিরিয়াসলি আলাপ-আলোচনা করতে গেছি।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আগামী দুই একদিনের মধ্যে ভারত সফর সম্পর্কে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে। আমরা সত্য লুকাবো না। 
রোববার ভারতীয় জনতা পার্টির (বিজেপি) আমন্ত্রণে তিনদিনের ভারত সফরে যায় আওয়ামী লীগের ১৯ সদস্যের প্রতিনিধি দল। ওবায়দুল কাদেরের নেতৃত্বে আওয়ামী লীগের প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন, দলের প্রেসিডিয়াম সদস্য পীযুষ কান্তি ভট্টাচার্য, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেনসহ অনেকে।

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK