মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮
Friday, 13 Apr, 2018 10:01:52 pm
No icon No icon No icon

বর্ষবরণকে ঘিরে নিশ্ছিদ্র নিরাপত্তা বলয় : বেনজীর আহমেদ


বর্ষবরণকে ঘিরে নিশ্ছিদ্র নিরাপত্তা বলয় : বেনজীর আহমেদ


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: বর্ষবরণের উৎসব ও আয়োজনকে ঘিরে রমনা বটমূল ও হাতিরঝিল এলাকায় নিশ্ছিদ্র নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে বলে জানিয়েছেন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।১৩ এপ্রিল, শুক্রবার দুপুরে রাজধানীর রমনা বটমূলে পহেলা বৈশাখে র‌্যাবের নিরাপত্তা নিয়ে ব্রিফিংয়ে বেনজীর এ কথা বলেন।বেনজীরকে উদ্ধৃত করে বাসসের খবরে বলা হয়, ‘ওই দিন যৌন হয়রানিসহ অন্যান্য অপরাধে তাৎক্ষণিক সাজার ব্যবস্থা করতে রমনা বটমূল ও হাতিরঝিল এলাকায় র‌্যাবের মোবাইল কোর্ট থাকবে। পাশাপাশি লাখো-লাখো লোকের সার্বিক নিরাপত্তায় র‌্যাবের হেলিকপ্টার ও সাদা পোশাকে টহলসহ বিভিন্ন ধরনের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। রাজধানীতে পহেলা বৈশাখে একাধিক স্থানে উৎসব আয়োজনে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ অনেকটা চ্যালেঞ্জিং। সেই চ্যালেঞ্জ গ্রহণ করেই নিরাপত্তার প্রস্তুতি ঢেলে সাজানো হয়েছে।’সাদা পোশাকে র‍্যাবের সদস্যরা অবস্থান করছে জানিয়ে বেনজীর বলেন, ‘রাজধানীর রমনা বটমূল, রবীন্দ্র সরোবর, পুরান ঢাকা, হাতিরঝিলসহ বিভিন্ন স্থানে পহেলা বৈশাখের ব্যাপক আয়োজন থাকবে। রমনা বটমূলসহ রাজধানীর যেসব স্থানে বড় অনুষ্ঠান হবে, সেখানে ছাড়াও বিভিন্ন স্থানে সাদা পোশাকে র‍্যাবের সদস্যরা অবস্থান করছেন। আজকেও মহড়া অনুষ্ঠিত হচ্ছে। আগামীকাল পহেলা বৈশাখের দিনও এই নিরাপত্তা থাকবে।’
র‍্যাবের ডিজি বলেন, ‘সার্বিক নিরাপত্তার জন্য আমরা রমনা বটমূলের পাশাপাশি হাতিরঝিলেও নিয়ন্ত্রণকক্ষ স্থাপন করেছি। রমনার লেকে ডুবুরি দল ও পেট্রল টিম থাকবে। পাশাপাশি আমরা আকাশ থেকে পর্যবেক্ষণ করব। হেলিকপ্টার পেট্রলিং করবে। মঙ্গল শোভাযাত্রার সময় আকাশে র‌্যাবের হেলিকপ্টার টহল দেবে। ফুট পেট্রল, অবজারভেশন পোস্ট থাকবে।
সিসিটিভির মাধ্যমে আমরা পুরো অঞ্চলকে পর্যবেক্ষণ করব। আশপাশের বসতি ও হোটেলগুলোতে আমাদের অভিযান চলছে। সন্দেহভাজনদের ধরার জন্য এই অভিযান। জঙ্গিবাদী কার্যক্রমের ওপর আমরা বিশেষ দৃষ্টি রাখছি।’পহেলা বৈশাখকে ঘিরে কোনো ধরনের হুমকি আছে কি না জানতে চাইলে বেনজীর আহমেদ বলেন, ‘কোনো হুমকির খবর আমাদের কাছে নেই। কেউ যদি উসকানিমূলক আচরণ করে, তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।নিরাপত্তা ব্যবস্থার পাশাপাশি প্রথমবারের মতো রমনা ও হাতিরঝিলে বয়স্ক, নারী ও শিশুদের বিশ্রামের জন্য বৈশাখী লাউঞ্জ তৈরি করা হয়েছে। যেখানে ক্লান্ত হওয়ার পর বয়স্ক ও নারী-শিশুরা বিশ্রাম নিতে পারবেন।’ওই সময় র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান, উপ-পরিচালক মেজর রইসুল আযম মনি, সহকারী পরিচালক (মিডিয়া) মেজর মির্জা মেহেদী হাসান, জ্যেষ্ঠ অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) মিজানুর রহমান ভুঁইয়াসহ জ্যেষ্ঠ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK