বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮
Monday, 12 Mar, 2018 06:10:14 pm
No icon No icon No icon
নিহত পঞ্চাশের বেশি

নেপালে ৬৭ আরোহী নিয়ে ইউএস-বাংলার বিমান বিধ্বস্ত


নেপালে ৬৭ আরোহী নিয়ে ইউএস-বাংলার বিমান বিধ্বস্ত


টাইমস ২৪ ডটনেট, নেপাল থেকে: নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি বিমান  বিধ্বস্ত হয়েছে। এতে ৬৭ জন আরোহী ছিল। সোমবার স্থানীয় সময় দুপুর আড়াইটার দিকে অবতরণের সময় তা বিধ্বস্ত হয়। নেপালের গণমাধ্যম কাঠমান্ডু পোস্টের এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে। দেশটির পর্যটন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সুরেশ আচার্য জানান, বিধ্বস্ত বিমানটি থেকে ১৭ জনকে উদ্ধার করে পার্শ্ববর্তী বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুপুর ১২টা ৫১ মিনিটে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৬৭ জন যাত্রী নিয়ে এটি ছেড়ে যায়। তবে প্রাথমিকভাবে বিধ্বস্ত হওয়ার কারণ জানা যায় নি।
ইউএস বাংলার কর্মকর্তারা জানান, বিমানটির আরোহীদের মধ্যে ৩৭ পুরুষ, ২৭ নারী ও দুই শিশু। যাত্রীদের মধ্যে ৩৩ জন নেপালি, ৩২ জন বাংলাদেশি, মালদ্বীপ ও চীনের আছেন একজন করে।

নেপালে ৬৭ আরোহী নিয়ে বাংলাদেশি বিমান বিধ্বস্ত
নেপালের সংবাদ মাধ্যম কাঠমান্ডু পোস্টের খবরে আরো বলা হয়, ১২ মার্চ, স্থানীয় সময় সোমবার ২টা ২০ মিনিটে বিমানটি অবতরণের সময় স্থানীয় একটি ফুটবল খেলার মাঠে বিধ্বস্ত হয়। 
প্রেম নাথ ঠাকুর নামে বিমানবন্দরের একজন মুখপাত্র জানান, বিধ্বস্ত হওয়া বিমানটি থেকে আহত অবস্থায় ২০ জনকে উদ্ধার করা হয়েছে। আহতদের কাঠমান্ডু মেডিকেল কলেজে ও সিনামানগালা হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিমান বিধ্বস্তের ঘটনায় আহত দুই যাত্রীর পরিচয় পাওয়ায় গেছে। তারা হলেন- বাংলাদেশ পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি 

ইউএস-বাংলার বিমান বিধ্বস্ত, নিহত ‘পঞ্চাশের বেশি’
বিধ্বস্ত হওয়া বিমানটি থেকে দূর্গতদের উদ্ধারে নেপালের সেনাবাহিনী কাজ শুরু করেছে। এছাড়া কতৃপক্ষ বিমানবন্দরটি সাময়িক বন্ধ ঘোষণা করেছে, বাতিল করা হয়েছে স্থানীয় ও আন্তর্জাতিক সব ফ্লাইট। 
এদিকে নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্ম অলি দুর্ঘটনা কবলিত স্থানে উপস্থিত রয়েছেন। কাঠমান্ডু পোস্ট জানায়, বিমান বিধ্বস্ত হওয়ার খবরে তিনি ঘটনাস্থলে যান।বিমানটি বিধ্বস্ত হওয়ার ঘটনায় বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, অন্তত দুই ঘন্টা পর ঘটনার বিস্তারিত জানা যাবে।  

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK