বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী ২০১৮
Saturday, 06 Jan, 2018 04:30:04 pm
No icon No icon No icon

বাংলাদেশে বয়ে যাচ্ছে শৈত্যপ্রবাহ


বাংলাদেশে বয়ে যাচ্ছে শৈত্যপ্রবাহ


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: বাংলাদেশের রাজধানী ঢাকাসহ সারাদেশে বয়ে যাচ্ছে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ। এটি আরো কয়েক দিন অব্যাহত থাকবে। আগামী মঙ্গলবার থেকে তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। দুই-তিন দিন পর তাপমাত্রা কিছুটা বাড়লেও কুয়াশা কমবে না। আবহাওয়া অফিস জানিয়েছে, শ্রীমঙ্গলসহ রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও খুলনা বিভাগের ওপর দিয়ে বয়ে চলা শৈত্যপ্রবাহ অব্যাহত রয়েছে। এটি আশপাশের আরো এলাকায় বিস্তৃত হতে পারে। মাসব্যাপী আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এ মাসে দেশের উত্তর, উত্তর-পূর্বাঞ্চল, উত্তর-পশ্চিমাঞ্চল ও মধ্যাঞ্চলে ই একটি তীব্র ও দুটি মৃদু অর্থাৎ তিনটি শৈত্যপ্রবাহ হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে সার্বিকভাবে এ মাসের গড় তাপমাত্রা স্বাভাবিক থাকতে পারে।শনিবার ভোর ৬টায় রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এটি দেশের চলতি মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা।এদিন সকাল ৯টার পর দেখা মেলে সূর্যের। তারপর সোনালি রোদে ঝলমলে হয়ে উঠলেও উত্তরের কনকনে ঠাণ্ডা বাতাসে সূর্যের তেজ হার মেনেছে।
রাজশাহী আবহাওয়া অফিসের কর্মকর্তা আশরাফুল ইসলাম জানান, শুক্রবার রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এর আগের দিন বৃহস্পতিবার রাজশাহীতে তাপমাত্রা ছিল ৮ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস। রাজশাহীতে সপ্তাহ জুড়েই তাপমাত্রা কমছে।

 বাংলাদেশে বয়ে যাচ্ছে শৈত্যপ্রবাহ, শীতার্তদের পাশে এসবিএফ
এদিকে, অনলাইনে দেশের ফুটবলের প্রচারণা আর মাঠে দর্শকের সেই সোনালী দিন ফিরিয়ে আনার লক্ষ্যে ২০১৪ সালে গঠিত ‘সাপোর্টার্স অব বাংলাদেশ ফুটবল-এসবিএফ’ ছুটে এসেছে শীতার্তদের পাশে।গত তিনি বছরের ধারাবাহিকতায় এসবিএফ তাদের ‘প্রজেক্ট কম্বল’ নামক ইভেন্ট নিয়ে এবার ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও ময়মনসিংহে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করার পাশাপাশি ময়মনসিংহ কলসিন্দুরের মেয়ে ফুটবলারদেরকে শীতবস্ত্র দেওয়ার উদ্যোগ নিয়েছে। এর অংশ হিসেবে শুক্রবার ঢাকার কারওয়ান বাজারে শীতার্ত গরীব মানুষের মধ্যে কম্বল বিতরণ করা হয়।

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK