সোমবার, ১১ ডিসেম্বর ২০১৭
Wednesday, 06 Dec, 2017 01:26:11 am
No icon No icon No icon

লক্ষ্মীপুরের সেই এডিসি ওএসডি


লক্ষ্মীপুরের সেই এডিসি ওএসডি


টাইমস ২৪ ডটনেট, লক্ষ্মীপুর থেকে: ভ্রাম্যমাণ আদালতের অপব্যবহার করার ব্যাখ্যা দিতে হাইকোর্টের তলবের পর এবার লক্ষ্মীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) শেখ মুর্শিদুল ইসলামের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেয়া হয়েছে। মঙ্গলবার তাকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। ৪ ডিসেম্বর সকালে লক্ষ্মীপুর শহরের কাকলি শিশু অঙ্গন বিদ্যালয়ে প্রবেশ করাকে কেন্দ্র করে বাকবিতণ্ডা ও হাতাহাতির ঘটনায় লক্ষ্মীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) শেখ মুর্শিদুল ইসলামের সঙ্গে অসদাচরণের অভিযোগ এনে সাবেক ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. সালাহ উদ্দিন শরীফকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। পরে পুলিশ সালাহ উদ্দিনকে কারাগারে পাঠায়। এরপর মঙ্গলবার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মীর শওকত হোসেন ডা. সালাহ উদ্দিন শরীফের জামিন মঞ্জুর করেন।
এদিকে এ সংক্রান্ত প্রতিবেদন গণমাধ্যমে প্রকাশের পর দু’জন আইনজীবী সংক্ষুব্ধ হয়ে মঙ্গলবার সকালে হাইকোর্টে রিট করেন। রিটের প্রেক্ষিতে আগামী ১৩ ডিসেম্বর লক্ষ্মীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) শেখ মুর্শিদুল ইসলাম এবং সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুরুজ্জামানকে তলব করেছেন হাইকোর্ট।
একইসঙ্গে সংশ্লিষ্ট নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক ব্যক্তি আক্রোশের কারণে মোবাইল কোর্টের কার্যক্রমের যে অপব্যবহার, সেটা কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে আদালত রুল জারি করেন।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK