রবিবার, ১৭ ডিসেম্বর ২০১৭
Friday, 01 Dec, 2017 12:33:27 am
No icon No icon No icon

মেয়র আনিসুল হক আর নেই, প্রেসিডেন্ট-প্রধানমন্ত্রীর শোক


মেয়র আনিসুল হক আর নেই, প্রেসিডেন্ট-প্রধানমন্ত্রীর শোক


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক লন্ডনের একটি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ৬৫ বছর। মেয়রের সহকারী একান্ত সচিব মিজানুর রহমান জানান, আজ (বৃহস্পতিবার) বাংলাদেশ সময় রাত ১০টা ২৩ মিনিটে লন্ডনের ওয়েলিংটন হাসপাতালে ইন্তেকাল করেছেন তিনি। এ সময় তাঁর পাশে উপস্থিত ছিলেন স্ত্রী, পুত্র ও কন্যারা।
মেয়র আনিসুল হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আলাদা শোকবার্তায় তাঁরা মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াও শোক প্রকাশ করেছেন। মরহুমের পারিবারিক সূত্রে জানা গেছে, আগামী শনিবার বেলা ১১টা ৪০ মিনিটে আনিসুল হকের মরদেহ বাংলাদেশে আনা হবে। আসরের নামাজের পর আর্মি স্টেডিয়ামে জানাজা শেষে তাঁকে বনানী কবরস্থানে দাফন করা হবে। গত ২৯ জুলাই ব্যক্তিগত সফরে সপরিবার ব্রিটেন যান মেয়র আনিসুল হক। সেখানে অসুস্থ হয়ে পড়লে গত ১৩ আগস্ট তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। পরীক্ষা-নিরীক্ষার পর তাঁর শরীরে মস্তিষ্কের প্রদাহজনিত রোগ ‘সেরিব্রাল ভাস্কুলাইটিস’ শনাক্ত করেন চিকিৎসকেরা। এরপর তাঁকে দীর্ঘদিন আইসিইউতে রেখে

চিকিৎসা দেয়া হচ্ছিল। একপর্যায়ে মেয়রের শারীরিক পরিস্থিতির কিছুটা উন্নতি হওয়ায় তাঁর কৃত্রিম শ্বাসযন্ত্র খুলে নেয়া হয়। কিন্তু মঙ্গলবার রক্তে সংক্রমণ ধরা পড়ায় তাঁকে আবার আইসিইউতে নেয়া হয়। অবশেষে আজ লন্ডনের স্থানীয় সময় ৪টা ২৩ মিনিটে মেয়রকে মৃত ঘোষণা করেন চিকিৎসকেরা। আনিসুল হক ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সভাপতি ছিলেন। তিনি বাংলাদেশ টেলিভিশনের একাধিক অনুষ্ঠান উপস্থাপনাও করেন। ২০১৫ সালের ২৮ এপ্রিল ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে আওয়ামী লীগের সমর্থন নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে মেয়র পদে নির্বাচিত হন আনিসুল হক।

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK