শুক্রবার, ২৩ জুন ২০১৭
Wednesday, 25 Jan, 2017 12:35:34 pm
No icon No icon No icon

দুর্নীতির দিক থেকে বাংলাদেশের অবস্থান গত বছরের চেয়ে ভালো

দুর্নীতির দিক থেকে বাংলাদেশের অবস্থান গত বছরের চেয়ে ভালো


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: দুর্নীতির দিক থেকে বাংলাদেশের অবস্থান গত বছরের চেয়ে ভালো হয়েছে বলে জানিয়েছে দুর্নীতিবিরোধী আন্তর্জাতিক সংস্থা ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল-টিআই। জার্মানির বার্লিনভিত্তিক এই সংস্থাটির প্রতিবেদন বলছে. সবচেয়ে দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায় বাংলাদেশের অবস্থান এবার ১৫। গত বছর যা ছিল ১৩। বুধবার টিআইএর বাংলাদেশ শাখা টিআইবির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই তথ্য প্রকাশ করেন সংস্থাটির নির্বাহী পরিচালক ইফতেখারুজ্জামান। তিনি জানান, সবচেয়ে দুর্নীতিগ্রস্ত দেশের মধ্যে অবস্থানের পাশাপাশি স্কোরের দিক দিয়েও উন্নতি হয়েছে বাংলাদেশের। গত বছর যেখানে স্কোর ছিল ২৫, এবার তা এক বেড়ে হয়েছে ২৬। বুধবার সকালে এ তথ্য জানিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। রাজধানীর ধানমন্ডির মাইডাস সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান এ তথ্য জানান।

প্রতিবেদনে জানানো হয়, এ বছর এই স্কোর পেয়ে বাংলাদেশের সঙ্গে তালিকায় নিম্নক্রম অনুযায়ী পঞ্চদশ অবস্থানে সম্মিলিতভাবে আরো রয়েছে ক্যামেরুম, গাম্বিয়া, কেনিয়া, মাদারগাস্কা ও নিকারাগুয়া। এ বছর ঊর্ধ্বক্রম অনুযায়ী বাংলাদেশের অবস্থান ১৪৫তম।

সংবাদ সম্মেলনে  উপস্থিত ছিলেন টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান, ট্রাস্টি বোর্ডের চেয়ারপার্সন অ্যাডভোকেট সুলতানা কামাল, ট্রাস্টি  বোর্ডের সদস্য আলী ইমাম মজুমদার, এম. হাফিজউদ্দিন খান ও সদস্য সুমাইয়া খায়ের প্রমুখ।


টাইমস ২৪ ডটনেট/দুনিয়া/২৯৯৮/১৭

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 11 Banga Bandhu Avenue (2nd Floor), Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK