মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯
Thursday, 05 Sep, 2019 07:00:42 pm
No icon No icon No icon

প্রধানমন্ত্রীর জন্মদিনকে স্বরনীয় করতে চায় যুবলীগ

//

প্রধানমন্ত্রীর জন্মদিনকে স্বরনীয় করতে চায় যুবলীগ

টাইমস ২৪ ডটনেট, ঢাকা : প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন আগামী ২৮ সেপ্টেম্বর। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রীর শেখ হাসিনার এবারের জন্মদিনকে স্বরনীয় করে রাখতে বিভিন্ন মসজিদে মিলাদ-দোয়া মাহফিল এবং ইউনিট-ওয়ার্ড ও থানা কমিটিকে আলোচনা সভার আয়োজন করার নির্দেশ দিয়েছেন ঢাকা মহানগর দক্ষিন যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট। একইসাথে ঢাকেশ্বরী মন্দির ও প্যাগোডা, গির্জাসহ বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা সভা করা এবং অসহায়-ছিন্নমূল এতিমদ ও দুস্থদের মধ্যে খাবার বিতরণ করবে সংগঠনটি। ২৮ সেপ্টম্বর রাষ্ট্রনায়ক শেখ হাসিনার জন্মদিন-জনগণের ক্ষমতায়ন দিবস পালন উপলক্ষে ম্যাসব্যাপী সভা-সেমিনার ও শেখ হাসিনা সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরার মধ্যদিয়ে কর্মসূচি পালন করবে আওয়ামী যুবলীগ। এ লক্ষে আজ শনিবার ৬ সেপ্টম্বর সকাল সাড়ে ৯টায় রাজধানীর ইঞ্জিনিয়ার ইনস্টিটিউট মিলনায়তনে মাসব্যাপী কর্মসূচি উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি। অনুষ্ঠানের উদ্বোধন করবেন যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী এবং প্রধানবক্তা হিসেবে উপস্থিত থাকবেন যুবলীগ সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদ। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর দক্ষিন যুবলীগ সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট। অনুষ্ঠান পরিচালনা করবেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা।     
এ বিষয়ে গতকাল বৃহস্পতিবার কথা হয় ঢাকা মহানগর দক্ষিন যুবলীগ সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট এর সাথে। তিনি বলেন, যুদ্ধাপরাধীদের বিচার, জঙ্গিবাদ প্রতিরোধ, বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের বিচার, ঐতিহাসিক পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি, একুশে ফেব্র“য়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের স্বীকৃতি, ডিজিটাল বাংলাদেশ নির্মাণের কাণ্ডারিসহ জাতীয় জীবনের বহু ক্ষেত্রে অভাবনীয় সাফল্য অর্জন করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়াও মায়ানমার সরকারের ভয়াবহ নির্যাতনে আশ্রয়হীন আট লাখেরও বেশি রোহিঙ্গা শরণার্থীকে বাংলাদেশে আশ্রয় দিয়ে সারাবিশ্বে মানবতার নেত্রী হিসেবে পরিচিতি পেয়েছেন। একইসাথে বিশ্ব মহলের মনোযোগ কেড়েছেন শেখ হাসিনা। মানবিক রাষ্ট্র হিসেবে বাংলাদেশের অবস্থানের কারণে তিনি প্রশংসিত হচ্ছেন সব জায়গায়। জাতিসংঘের গত অধিবেশনে বিশ্ব নেতারা তার এই মানবিক দৃষ্টান্তের প্রশংসা করেছেন। নিখাদ দেশপ্রেম, দূরদর্শিতা, দৃঢ়চেতা মানসিকতা ও মানবিক গুণাবলি তাকে আসীন করেছে বিশ্ব নেতৃত্বের আসনে। এই বিষয়গুলো দেশের কৃষক-শ্রমিক থেকে শুরু করে আবাল বৃদ্ধ সকলের কাছে মানবিক নেত্রী ও রাষ্ট্রনায়ক শেখ হাসিনার চিত্র তুলে ধরে আজীবন স্বরনীয় করে রাখতেই আমাদের এই নিরলস প্রচেষ্টা।
প্রসঙ্গত, আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন আগামী ২৮সেপ্টেম্বর। ১৯৪৭ সালের আজকের দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন তিনি। শেখ হাসিনা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ ফজিলাতুন্নেছা মুজিবের প্রথম সন্তান। তার ডাকনাম হাসু। বঙ্গবন্ধু আদর করে এই নামেই ডাকতেন। শেখ হাসিনার শৈশব-কৈশোর কেটেছে দাদা-দাদির কোলে-পিঠে মধুমতি নদীর তীরে টুঙ্গিপাড়ায়। পাঁচ ভাইবোনের অপর চারজন হলেন-শেখ কামাল, শেখ জামাল, শেখ রেহানা ও শেখ রাসেল। এর মধ্যে শেখ হাসিনা ও শেখ রেহানা ছাড়া কেউই জীবিত নেই। ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে বাবা-মাসহ সবাই ঘাতকদের হাতে নিহত হন। 
১৯৮১ সালে দেশে ফিরে আওয়ামী লীগের হাল ধরেন হাসিনা। ১৯৮৬ সালের সংসদ নির্বাচনে তিনি তিনটি আসন থেকে নির্বাচিত হন। ১৯৯০ সালের ঐতিহাসিক গণআন্দোলনে নেতৃত্ব দেন। ১৯৯১ সালের সংসদ নির্বাচনের পর তিনি পঞ্চম জাতীয় সংসদের বিরোধী দলের নেতা নির্বাচিত হন। ১৯৯৬ সালের নির্বাচনে আওয়ামী লীগ সংখ্যাগরিষ্ঠ আসন পেয়ে সরকার গঠন করে এবং সে বছরের ২৩ জুন দেশের প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করেন। ২০০১ সালের সংসদ নির্বাচনে তিনি সপ্তম জাতীয় সংসদে বিরোধী দলের নেতা নির্বাচিত হন। ২০০৮ সালের ২৯ ডিসেম্বরের সংসদ নির্বাচনে আওয়ামী লীগ দুই-তৃতীয়াংশের বেশি আসন নিয়ে বিশাল বিজয় পায়। এর মধ্য দিয়ে শেখ হাসিনা দ্বিতীয়বারের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হন। ২০১৪ সালের ৫ জানুয়ারি সংসদ নির্বাচনে বিজয়ী হয়ে তৃতীয় মেয়াদে বাংলাদেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হন। ৩০ ডিসেম্বর ২০১৮ সালে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৫৯টি আসনে বিজয়ী হয়ে ৪র্থ মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।

 

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK